খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় যুক্তরাষ্ট্র

খেলা ডেস্ক: করোনার হানায় লন্ডভন্ড যুক্তরাষ্ট্র। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। আর এমন পরিস্থিতির মাঝেই এবার অ্যাসোসিয়েট দেশ হিসেবে বিশ্বকাপ ক্রিকেটের মতো আসর আয়োজন করতে চাচ্ছে দেশটি! তবে চলতি বছরের বা ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ নয়। মার্কিন ক্রিকেট সংস্থা ২০২৩ পরবর্তী আইসিসি সাইকেলে কোনো এক সময় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে আগ্রহী।

আইসিসি সব টি-টোয়েন্টি ম্যাচকেই আন্তর্জাতিক স্বীকৃতি দেওয়ায় অ্যাসোসিয়েট দেশ হলেও যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক ক্রিকেট হয়েছে ইতিমধ্যেই। প্রথম সারির টেস্ট খেলুড়ে দেশ হিসেবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে ফ্লোরিডায়। ক্যাবিরীয়দের বিপক্ষে ফ্লোরিডায় খেলেছে বাংলাদেশ দলও।
তবে বড় কোনো ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত হয়নি মার্কিন যুক্তরাষ্ট্রে। মার্কিন ক্রিকেট সংস্থার চিফ এক্সিকিউটিভ ইয়ান হিগিংস জানিয়ে দেন, তারা অদূর ভবিষ্যতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দাবি জানাবেন। যেহেতু দেশটিতে দক্ষিণ এশিয়ার প্রচুর মানুষ রয়েছেন, তাই টি-টোয়েন্টি বিশ্বকাপ হলে দর্শক সমাগমের অসুবিধা হবে না বলেই ধারণা দেশটির ক্রিকেট সংস্থার।

এ প্রসঙ্গে হিগিংস বলেন, ‘ধরুন যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হলো। যত বড়ই স্টেডিয়াম তৈরি করুন না কেন, দর্শকদের জায়গা করে দেওয়া সম্ভব হবে না।’
বরেন্দ্র বার্তা/ নাসি

Close