মহানগরশিরোনামস্বাস্থ্য বার্তা

রাজশাহী বিভাগে করোনায় আক্রান্ত ২৫০৮ জন, সর্বাধিক আক্রান্ত জেলা বগুড়া

 

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগে আরো ২৩৭ জন করোনা রোগী আক্রান্ত হয়েছে। সর্বাধিক আক্রান্ত হয়েছে বগুড়ায়, ১৮৬ জন। বিভাগে শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ২হাজার ৫০৮জন। এদিকে রাজশাহী বিভাগে আক্রান্তের সংখ্যা বাড়লেও নতুন করে কেউ মারা যায়নি।

আজ সোমবার (১৫ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এই বিভাগে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২হাজার ৫০৮জন। এর মধ্যে মারাগেছেন ৩০ জন। এছাড়া ২৪ ঘন্টায় ৫৬ জনসহ মোট সুস্থ্য ৫৩৭ জন। হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৪০১ জন। গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ১৮৬, নওগাঁয় ২২ ও রাজশাহীতে ৯ জন রোগী শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগেঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা হচ্ছে। পাবনার ল্যবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বোচ্চো আক্রন্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ১৩৭৭ জন। পরের অবস্থানে রয়েছে বিভাগের জয়পুরহাট জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ২৩০জন। ২২০ জন আক্রান্ত নিয়ে তৃতীয় অবস্থানে নওগাঁ।

এছাড়া রাজশাহী জেলায় ১৩৬ ও চাঁপাইনবাবগঞ্জে ৮০ জন, নাটোরে ৮১ জন, সিরাজগঞ্জ ১৮৩ ও পাবনায় ২০১ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

রাজশাহী জেলায় করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা ১৩৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৩ জন। জেলার হাসপাতালে ভর্তি আছেন ২২ জন। মারা গেছেন ৩ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ৯জন শনাক্ত হয়েছে।

বিভাগের ৮টি জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ১ হাজার ৩৭৭ জন করোন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই জেলায় হাসপাতালে ভর্তি আছেন ১৬৬ জন। আর সুস্থ হয়েছেন ১৩১ জন। এ জেলায় ১৫ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৮৬ জন।

দ্বিতীয় সর্বোচ্চ ২৩০ জন শনাক্ত হয়েছে জয়পুরহাটে। এদের মধ্যে হাসপাতালে ভর্তি ১৮৮ জন। সুস্থ হয়েছেন ১১৭ জন। এ পর্যন্ত এই জেলায় করোনা আক্রান্ত কারও মৃত্যু হয়নি। ২৪ ঘন্টায় শনাক্ত নতুন কেউ শনাক্ত হয়নি।

নওগাঁয় মোট শনাক্ত হয়েছে ২২০ জন। এদের মধ্যে ১২৮ জন সুস্থ হয়েছেন। হাসপাতালে আছেন ৮ জন। এ জেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘন্টায় শনাক্ত ২২।

চাঁপাইনবাবগঞ্জে মোট শনাক্ত হয়েছে ৮০ জন। এ জেলায় ৮ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৪৭ জন। ২৪ ঘন্টায় শনাক্ত ১ জন।

নাটোরে মোট শনাক্ত হয়েছে ৮১ জন। এ জেলায় একজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৪৭ জন। এখানে কেউ হাসপাতালে ভর্তি নেই। ২৪ ঘন্টায় শনাক্ত নতুন কেউ শনাক্ত হয়নি।

সিরাজগঞ্জে ১৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে ১৬ জন সুস্থ হয়েছেন, ৩ জন হাসপাতালে। ৩ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ৮ জন।

পাবনায় শনাক্ত ব্যক্তির সংখ্যা ২০১। এখানে মারা গেছেন ৫ জন। ৬ জন হাসপাতালে রয়েছেন। আর সুস্থ হয়েছেন ১৮ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ১১জন।

স্বাস্থ্য বিভাগের দেয়া হিসেব মতো, করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে রাজশাহী বিভাগে এপর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৪১ হাজার ৯৪০ জনকে। এদের মধ্যে কোয়ারেন্টাইন শেষ করেছেন ৩ হাজার ৫৬১ জন।

চিকিৎসার জন্য এপর্যন্ত ৭৫৬ জনকে আইসোলেশনে নেয় হয়েছে। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৪৬৩ জন।
বরেন্দ্র বার্তা/অপস

Close