মহানগরশিরোনাম

সম্ভাব্য মেয়র প্রার্থী লিটন’র নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণ করল

নিজস্ব প্রতিবেদক: আজ বৃহস্পতিবার আসন্ন রাসিক নির্বাচনের প্রচারের জন্য ব্যবহৃত বিলবোর্ড, ফেস্টুন ও পোস্টার অপসারণ করল বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগর। আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ মনোনীত সম্ভাব্য মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটনের পক্ষে নৌকা মার্কা প্রতীক সম্বলিত ঈদের শুভেচ্ছা ও সিটি নির্বাচনে সমর্থন প্রত্যাশা করে প্রচারিত এসব প্রচার সামগ্রী গতকাল (২০ জুন) থেকে অপসারণ করা শুরু হয়। তবে আজ কুমারপাড়াস্থ মহানগর আওয়ামীলীগ কার্যালয় ও এর আশে পাশের সড়কে ব্যবহৃত নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণ করতে দেখা যায়।

উল্ল্যখ্য যে, আগামী ৩০ জুলাই নির্বাচন উপলক্ষে সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেট, তোরণ বা ঘের, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদি প্রচারসামগ্রী ও নির্বাচনী ক্যাম্প থাকলে সেগুলো অপসারণ করার প্রয়োজনীয় নির্দেশনা ইসি থেকে ইতমধ্যে জানানো হয়েছে।ইসি’র ঘোষণা অনুসারে সম্ভাব্য প্রার্থীদের এ ধরনের নির্বাচনী প্রচারসামগ্রী থাকলে তা ২০ জুন রাত ১২টার আগে নিজ খরচে সরিয়ে নিতে হবে। ইসির নির্দেশনা অনুসারে প্রথমে সংশ্লিষ্ট প্রার্থীকে নিজ উদ্যোগে প্রচারসামগ্রী সরিয়ে নিতে হবে। না সরালে সিটি করপোরেশনকে এগুলো সরানোর ব্যবস্থা নিতে হবে। নিজ উদ্যোগে প্রচারসামগ্রী না সরালে সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার বিধান রয়েছে। এসব নির্বাচনে আচরণবিধি প্রতিপালন সঠিকভাবে হচ্ছে কি না, তা তদারকি করার জন্য বরিশালে ১০, সিলেটে ৯ ও রাজশাহীতে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়ার জন্যও বিভাগীয় কমিশনারকে নির্দেশনা দেওয়া হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই, প্রতীক বরাদ্দ ১০ জুলাই এবং ভোটগ্রহণ হবে ৩০ জুলাই। এই নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যেই শহরে নির্বাচনী প্রচারনার পোষ্টার ও ফেস্টুনে  ছেয়ে গেছে। বরেন্দ্র বার্তা/অপস/এই

Close