গোদাগাড়িশিরোনাম-২

কাঁকনহাট পৌরসভায় ডেঙ্গু মশা নিধন কার্যক্রম উদ্বোবন

নিজস্ব প্রতিবেদক: গোদাগাড়ীর কাঁকনহাট পৌরসভায় ডেঙ্গুমশা নিধন কার্যক্রমের উদ্বোধন করা হয়। আজ সোমবার দুপুরে কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব আব্দুল মজিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন। এসময়ে উপস্থিত ছিলেন কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবীর, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান বকুল, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজাহার আলী, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শরিফুল মোল্লা, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, কৃষকলীগের সভাপতি কল্লোল মোল্লা, প্যানেল মেয়র আজাহার আলী, কাউন্সিলর গোলাম মোর্তুজা শেখ, সাদেকুল সেলিম, আমিরুল ইসলাম, সেলিম আহম্মেদ ও জাহাঙ্গীর কবীর, পৌর সচিব রবিউল ইসলাম ও পৌর নির্বাহী প্রকৌশলী নোমান পারভেজসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উদ্বোধনকালে মেয়র বলেন, বিশ্বব্যাপি করোনা ভাইরাস মহামারী আকার ধারন করেছে। প্রতিদিন হাজার হাজার লোক আক্রান্ত এবং মৃত্যুবরণ করছে। বাংলাদেশেও এর প্রাদুর্ভাব ব্যপক আকার ধারন করেছে। প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুবরণ করছে মানুষ। এই অবস্থায় এখন আবার ডেঙ্গু মশার প্রাদুর্ভাব দেখা দিয়েছে দেশব্যাপি। এতেও প্রতিদিনি মানুষ আক্রান্ত হচ্ছে। ডেঙ্গু মশা যেন ব্যপক বিস্তার লাভ করতে না পারে তারজন্য সরকার পদক্ষেপ নিয়েছে। প্রতিটি জেলা, থানা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে ডেঙ্গুমশা নিধন নিধন কার্যক্রম শুরু করতে নির্দেশ দিয়েছেন সরকার। এরই ধারাবাহিকতায় এবং পৌরবাসীকে ডেঙ্গুমশার কবল থেকে রক্ষা করতে আজ থেকে মশা নিধন কার্যক্রম শুরু করা হলো।

তিনি আরো বলেন, এই মশা থেকে রক্ষা পেতে বাড়ির আশেপাশে সর্বদা পরিস্কার রাখতে হবে। সেইসাথে কোন খোলা পাত্রে যেন তিনদিনের বেশী পানি জমে না থাকে সেদিকে খেয়াল রাখার জন্য পৌরবাসীর প্রতি আহবান জানান তিনি। এছাড়াও করোনা প্রতিরোধে বার বার সাবান পানি হাতধোয়া, হ্যান্ডস্যানিটাইজার ব্যবহার, সামাজিক দুরত্ব বজায় রাখা এবং তথ্য গোপন না করার জন্য পৌরবাসীকে পরামর্শ দেন মেয়র।
বরেন্দ্র বার্তা/ ফকবা/ নাসি

Close