মহানগরশিরোনাম

রাজশাহী বিভাগে নতুন শনাক্ত ১৬৬, ৫ জনের মৃত্যু

 

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে আট জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১৬৬ জনের নমুনায় করোনা পাওয়া গেছে। এ দিন মারা গেছে আরও ৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন আরও ২৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী। বৃহস্পতিবার দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ২৭ জন, চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, জয়পুরহাট একজন, বগুড়ায় ১০৯ জন, সিরাজগঞ্জে ১০ জন ও পাবনায় ১৪ জন। তবে বিভাগের অপর জেলা নওগাঁ ও নাটোরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগি শনাক্ত হয়নি বলে তিনি জানান।

ডা. গোপেন্দ্র আরও জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত ৪ হাজার ৩২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ২৫১৬ জন আক্রান্ত। এছাড়াও রাজশাহীতে ৩৫৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৯৪ জন, নওগাঁয় ২৪০ জন, নাটোরে ১৪৮ জন, জয়পুরহাটে ২৫৬ জন, সিরাজগঞ্জে ৩০৯ জন ও পাবনায় ৪০৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ৬৬ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছেন রাজশাহী একজন, বগুড়ায় একজন ও পাবনায় তিনজন। এখন পর্যন্ত রাজশাহীতে সাতজন, নওগাঁয় চারজন, নাটোরে একজন, বগুড়ায় ৪৩ জন, সিরাজগঞ্জে তিনজন ও পাবনায় আটজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি।

গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ২৩ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ৮৪৮ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ৬৮, চাঁপাইনবাবগঞ্জে ৫৪ জন, নওগাঁয় ২০২ জন, নাটোরে ৫৫ জন, জয়পুরহাট ১৩৬ জন, বগুড়ায় ২৮৩ জন, সিরাজগঞ্জ ১৮ জন ও পাবনায় ৩২ জন।

ডা. গোপেন্দ্র নাথ বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পরতে হবে। এছাড়াও সামাজিক দুরত্ব রাখাসহ মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। তবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলে মনে করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।
বরেন্দ্র বার্তা/অপস

Close