মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম

প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমকে ‘কটূক্তি’র দায়ে সেই রাবি শিক্ষক সাময়িক বহিষ্কার

 

নিজস্ব প্রতিবেদক :সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে ফেসবুকে কটুক্তির অভিযোগে গ্রেফতার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক কাজী জাহিদুর রহমানকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার সকালে উপাচার্যের বাসভবনে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, সিন্ডিকেট সভায় শিক্ষক কাজী জাহিদুর রহমানকে (কাজী জাহিদ) তার গ্রেফতারের দিন গত ১৮ জুন থেকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে সিন্ডিকেট। এটা আইন অনুযায়ী করা হয়েছে।

ফেসবুকে প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে ফেসবুকে কটুক্তির অভিযোগে গত ১৭ জুন মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কোয়ার্টার থেকে কাজী জাহিদকে গ্রেফতার করে পুলিশ। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

শিক্ষক কাজী জাহিদুর নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক। মোহাম্মদ নাসিম অসুস্থ হওয়ার পর কাজী জাহিদুর রহমান তার ফেসবুক অ্যাকাউন্টে নাসিমকে ইঙ্গিত করে স্বাস্থ্যখাত নিয়ে কয়েকটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে দেশের স্বাস্থ্যখাতের নানা অনিয়মের কথা উল্লেখ করেন।

মোহাম্মদ নাসিম মারা যাওয়ার পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে একই ধরণের অভিযোগে গ্রেফতারের পর কাজী জাহিদুর রহমানের স্ট্যাটাসগুলো সামনে আসে।
তার শাস্তির দাবি জানান ছাত্রলীগ নেতাকর্মী ও আওয়ামীপন্থী শিক্ষকরা। তার ফেসবুক স্ট্যাটাসের জেরে গত ১৬জুন নড়াইল জেলা আওয়ামী লীগের দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়।
বরেন্দ্র বার্তা/অপস

Close