মহানগরশিরোনাম

রামেক ল্যাবে ২৭ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে আজ শনিবার (২৭ জুন) ২৭ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা শেষে রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ দিন তাদের ল্যাবে মোট ১৮১টি নমুনার রিপোর্ট হয়েছে। এর মধ্যে ২৭টি করোনা পজিটিভ। এর মধ্যে ১৮টি নমুনা রাজশাহীর। এই ১৮ জনের মধ্যে ১৬ জনই আছেন রাজশাহী মহানগরীতে। আর অন্য দুইজনের বাড়ি জেলার তানোর উপজেলায়।

তানোরের দুইজন হলেন- ডা. শাপলা রানী (২৬) এবং স্রিতো মাহাতো (৪)। শাপলা তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর স্ত্রী। আর স্রিতো ছেলে। তানোরের ইউএনও’র করোনা ধরা পড়েছে আগেই। তিনি এখন চিকিৎসাধীন। এবার তার স্ত্রী-পূত্রের করোনা শনাক্ত হলো।

নগরীর নতুন আক্রান্তরা হলেন- মোশাররফ আলী (৩৬), মুক্তার হোসেন (৪৬), প্রেমা খান (২৫), সাদিয়া আফরিন সাবা (১৮), হাবিবুল্লাহ হক (৪৫), সালমা হক (৪৫), সীমা খান (৪৫), গোলাম কিবরিয়া (৫৪), আবদুল ওয়াহাব (৩৩), জিনিয়া আক্তার (১৯), জিয়াউর রহমান (৪০), কার্তিক রবিদাস (৩০), আতিয়া জাহান (৪০), আরমান চৌধুরী (৪৮), রামেক হাসপাতালের মীর মোহাম্মদ আলী (৪১) এবং আবুল হাসান (৩২)।

পজিটিভ বাকি ৯টি নমুনার মধ্যে তিনজন পাবনার বাসিন্দা। একজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ। আর বাকি পাঁচজনের বাড়ি নাটোর। এসব রোগীর করোনা পজিটিভ থাকার বিষয়টি সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনকে জানানো হয়েছে বলেও জানান অধ্যাপক ডা. বুলবুল হাসান।
আরও পড়ুন: বিনামূল্যে করোনার নমুনা পরীক্ষা বন্ধ হচ্ছে!

এদিকে নতুন ১৮ জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯২ জনে দাঁড়াল। আর পাবনায় এখন আক্রান্তের সংখ্যা ৪৩১ জন। নাটোরে ১৬০ এবং চাঁপাইনবাবগঞ্জে ৯৫ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবেও প্রতিদিন নমুনা পরীক্ষা করা হয়। তবে রাত ৮টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত সেখানকার রিপোর্ট পাওয়া যায়নি। ল্যাবটিতে শুধু রাজশাহীর নমুনা পরীক্ষা করা হয়।

বরেন্দ্র বার্তা/ নাসি

Close