পুঠিয়াশিরোনাম

পুঠিয়ায় নকল কসমেটিক তৈরি কারখানার সন্ধান লাভ, আটক ৫

 

মোঃ আমজাদ হোসেন, পুঠিয়া: বুধবার (১জুলাই) রাতে রাজশাহী পুঠিয়া উপজেলার পৌরসভার ৬নং ওয়ার্ডের রামজীবনপুর গ্রামে লতা হারবাল নামে নকল কসমেটিক তৈরি কারখানার সন্ধান পেয়েছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। সেখান থেকে প্রায় কোটি টাকার উপকরণ জব্দ করা হয়েছে। এ সময় নকল কসমেটিকস তৈরি কারখানা মালিক মাসুদ রানাসহ পাঁচজনকে আটক করা হয়েছে।
আটক কৃতরা হলেন- ওই মোশাররফ হোসেনের ছেলে মাসুদ রানা (৩৬), তার ভাই শফিকুল ইসলাম (৩১), মাসুদ রানার স্ত্রী দিলরুবা (৩২) একই উপজেলার আব্দুল লতিফের স্ত্রী সাবেরা (৩১) ও জাহিদ (১৬)।
পুঠিয়া উপজেলার পৌরসভার ৬নং ওয়ার্ডে রামজীবনপুর গ্রামে গোপনে নকল কসমেটিকস তৈরির কারখানা গড়ে তুলেছিলেন মাসুদ রানা। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বুধবার রাত ৮.৩০মিনিটে রুমানা আফরো সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালানো হয়।
এ সময় নামি-দামি দেশি-বিদেশি কোম্পানির নয় প্রকারের বিপুল পরিমাণ নকল কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়। এর মধ্যে ভারতীয় পতেঞ্জলি কোম্পানির বিভিন্ন কসমেটিকসই বেশি জব্দ করা হয়। যেগুলো এখানেই তৈরি করা হতো।
এনএসআইয়ের রাজশাহী উপ-পরিচালক (ডিডি) মোহাম্মদ সৈয়দ হোসেন জানান, আটক মাসুদ রানা রাজশাহী ছাড়াও ডিলারদের মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় এসব নকল কসমেটিকস সরবরাহ করতেন। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে মামলা করা হবে।
বরেন্দ্র বার্তা/অপস

Close