মহানগরশিরোনাম

করোনায় জীবনের ঝুঁকি নিয়ে নগরবাসীর সেবায় নিয়োজিত রাসিকের স্বাস্থ্যকর্মীরা

সংবাদ বিজ্ঞপ্তি: ‘রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নির্দেশে করোনায় জীবনের ঝুঁকি নিয়ে মহানগরবাসীর সেবায় নিয়োজিত আছেন রাসিকের স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা এবং সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। করোনার প্রার্দুভাবের শুরুতে বাড়ি বাড়িতে গিয়ে মানুষের সচেতনতা বৃদ্ধি ও লিফলেট বিতরণ করেছেন স্বাস্থ্যকর্মীরা। বতর্মানে নাগরিকদের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ ও করোনায় আক্রান্তদের নিয়মিত খোঁজখবর নেওয়া, এ্যাম্বুলেন্স সেবা প্রদান, খাদ্য সহায়তা ও মৃতদের দাফন কাজে নিয়োজিত আছেন রাসিকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।’

বৃহস্পতিবার বিকেলে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন বক্তারা। মহানগরীর করোনা ভাইরাসজনিত প্রার্দুভাব বৃদ্ধি পাওয়ায় রাজশাহী সিটি কর্পোরেশনের স্বাস্থ্যকর্মীদের সাথে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। ত্রাণ ও আর্থিক সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন। সরকারের পাশাপাশি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহানগরবাসীর সেবায় নিজেকে সবসময় নিজেকে নিয়োজিত রেখেছেন। করোনায় আক্রান্তদের সেবায় নমুনা সংগ্রহ, তাদের খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছে। এছাড়াও করোনায় সংক্রামণ নিয়ে মৃতদের দাফন কাজ করছে সিটি কর্পোরেশন। করোনার প্রার্দুভাবের শুরু থেকে সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মসজিদে ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে এ বিষয়ে প্রচার কার্যক্রম অব্যাহত রয়েছে। সরকারি নির্দেশনা মেনে চলতে সকলকে উদ্বুদ্ধ করতে হবে।

স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে তিনি বলেন, মানুষের বাড়ি বাড়ি নমুনা সংগ্রহ ও আক্রান্তদের পরবর্তীতে সার্বক্ষণিক যোগাযোগ রাখার কাজটি আপনারা করছেন। স্বাস্থ্যসেবার অন্যান্য কাজের পাশাপাশি করোনা পরিস্থিতিতে আপনারা সবসময় কাজ করছেন। আগামীতে এ কাজটি আরও গুরুত্বের সাথে করবেন বলে আশা করছি। মৃত্যুকে ভয় না করে আন্তরিকতার সাথে মানুষের পাশে থাকলে এ পরিস্থিতি আমরা কাটিয়ে উঠতে পারব ইনশাল্লাহ।

সভায় জানানো হয়, করোনা পরীক্ষার নমুনা সংগ্রহে দুইটি পৃথক বুথ স্থাপন করা হচ্ছে। বুথ দুইটি হচ্ছে বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স ও তালাইমারি আদর্শ উচ্চ বিদ্যালয়। মহিলা কমপ্লেক্সে বুথে ১ থেকে ১৫নং ওয়ার্ড এবং তালাইমারি বুথে ১৬ থেকে ৩০নং ওয়ার্ডের বাসিন্দাদের নমুনা সংগ্রহ করা হবে। যেকোন ব্যক্তি নমুনা সংগ্রহ করতে চাইলে তাকে স্থানীয় ওয়ার্ড অফিসে যোগাযোগ করতে হবে।

রাসিকের শিক্ষা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা স্থায়ী কমিটির সভাপতি ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম। আরো বক্তব্য রাখেন ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নজরুল ইসলাম, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ।

মতবিনিময় সভায় রাসিকের ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাহবুবুল হক পাভেল, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল মোমিন, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শহিদুল ইসলাম, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তৌহিদুল হক, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, মেডিকেল অফিসার তারিকুল ইসলাম বনি ও সকল ওয়ার্ডের স্বাস্থ্য সহকারীবৃন্দ উপস্থিত ছিলেন। বিকেলে প্রথমে ১ থেকে ১৫ নং ওয়ার্ড এবং পরে ১৬ থেকে ৩০ নং ওয়ার্ডের স্বাস্থ্যকর্মীদের নিয়ে মতবিনিময় করা হয়।
বরেন্দ্র বার্তা/অপস

Close