মহানগরশিরোনাম

রাজশাহীর দুই ল্যাবে নগরীর শতজনসহ ১২৯ জনের নমুনায় করোনা

 

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার ( ২ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে ৩৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়।
দুই ল্যাবে একদিনে ১৩১ জনের নমুনা করোনা শনাক্ত হয়। নতুন শনাক্তদের মধ্যে রাজশাহীর ১২৯ জন ও পাবনার ২ জন। রাজশাহীর ১২৯ জনের মধ্যে নগরীর ১০০ জন ও পবার ২৯ জন। এ নিয়ে রাজশাহী জেলায় আক্রান্ত বেড়ে দাঁড়াল ৯১৪ জন। যার মধ্যে রাজশাহী নগরীতে ৬৪০ জন।

এ তথ্য জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার।
ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে ৫৪ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। তাদের সবাই রাজশাহী নগরে বসবাস করে। নতুন আক্রান্তদের মধ্যে রামেক হাসপাতালের দুইজন চিকিৎসক ও ছয়জন পুলিশ রয়েছে।
ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৮০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৭৭ জনের নমুনায় করোনা পজেটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৭৫ জন, পাবনার ২ জন। রাজশাহীর ৭৫ জনের মধ্যে নগরীর ৪৫ জন ও পবার ২৯ জন।
রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশী নগরীতে ৬৪০ জন। এছাড়াও বাঘায় ২০ জন, চারঘাটে ২৮ জন, পুঠিয়ায় ১৪ জন, দুর্গাপুর ১২ জন, বাগমারায় ৩১ জন, মোহনপুরে ৪১ জন, তানোরে ৩৭ জন, পবায় ৮১ জন ও গোদাগাড়ীতে ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
বরেন্দ্র বার্তা/অপস

Close