জাতীয়বিনোদনমহানগরশিরোনাম-২

এন্ড্রু কিশোরের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

নিজস্ব প্রতিবেদক: আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী দেশবরেণ্য কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর আজ ০৬ জুলাই ২০২০ সোমবার সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় তাঁর বোন ডা. শিখা বিশ্বাসের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী, রাজশাহীর মেয়র, এমপি, সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যাক্তি ও সংগঠন।
সোমবার এক শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন: এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি।

আজ পৃথক শোকবার্তায় শিল্প মন্ত্রী ও প্রতিমন্ত্রী বাংলা গানে এন্ড্রু কিশোরের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

শিল্পমন্ত্রী ও শিল্প প্রতিমন্ত্রী প্রয়াত এই শিল্পীর আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
প্রখ্যাত সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে সংগীতাঙ্গনের অপূরণীয় ক্ষতি হলো বলে উল্লেখ করেছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

সোমবার রাতে দেয়া এক শোকবার্তায় তিনি এ কথা বলেন।

ফজলে হোসেন বাদশা বলেন, এন্ড্রু কিশোর রাজশাহীর একজন উজ্জ্বল নক্ষত্র ছিলেন। তিনি ছিলেন বাংলাদেশের সম্পদ। তার চলে যাওয়া সংগীতাঙ্গনের অপূরণীয় ক্ষতি সাধিত করল। তার শূন্যতা কখনও পূরণ হবার নয়।

সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এন্ড্রু কিশোরের বিদেহী আত্মার শান্তি কামনা করেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সোমবার এক শোক বার্তায় এই শোক ও দুঃখ প্রকাশ করেন তিনি।

শোক বার্তায় মরহুমের আত্মার শান্তি কামনা ও তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মেয়র।

শোক বার্তায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীর উজ্জ্বল নক্ষত্র ও গর্ব প্রখ্যাত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। তাঁর মৃত্যুতে দেশের মানুষ একজন কিংবদন্তি, বরেণ্য ও জনপ্রিয় সংগীতশিল্পীকে হারাল। তাঁর মৃত্যুতে দেশের সংগীত জগতের যে ক্ষতি হলো, তা অপূরণীয়।

তিনি বলেন, প্লেব্যাক সম্রাট’ খ্যাত দেশবরেণ্য সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোর তাঁর গানের মাধ্যমে মানুষের মাঝে চিরস্মরণীয় হয়ে থাকবেন। আমি তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

এন্ড্রু কিশোরের অকাল প্রয়াণে শোক জ্ঞাপন করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বিএনপি সাবেক মেয়র, এমপি মিজানুর রহমান মিনু, রাসিকের সাবেক মেয়র মোঃ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিরাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।
রাজশাহী মহানগর বিএনপির নেতৃবৃন্দ মনে করে,এন্ড্রু কিশোরের প্রয়াণে যে শূন্যস্থান তৈরি হলো তা অপূরণীয়, কোটি মানুষের ভালবাসায় তার কন্ঠ চিরস্মরণীয় হয়ে থাকবে।
এছাড়া, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি রাজশাহী মহানগরের সভাপতি কমরেড এনামুল হক, সাধারণ সম্পাদক রাগিব আহসান মুন্নাসহ দলের অন্যান্য সদস্যরা তাঁর মৃত্যুেত গভীর শোক প্রকাশ করেছেন। দেশের কিংবদন্তী শিল্পী এ্যান্ড্রু কিশোর এর মৃত্যু তে শোক জানিয়েছে রাজশাহী জেলা খেলাঘর আসর পরিবার ।
এছাড়া রাজশাহীর অসংখ্য সামাজিক , সাংস্কৃতিক, রাজনৈতিক ব্যাক্তি ও সংগঠন গভীর শোক জ্ঞাপন করেছেন।
বরেন্দ্র বার্তা/অপস

Close