মহানগরশিরোনাম

রামেকের ল্যাবে নগরীর ১৪জনসহ মোট ৩৭ জনের নমুনায় করোনা

নিজস্ব প্রতিবেদক: বুধবার (০৮ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ৩৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার তাদের ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৭টি করোনা পজিটিভ।

এর মধ্যে ৩০ জনেরই বাড়ি রাজশাহী। এদের মধ্যে ১৪ জন মহানগরী, ১১ জন পবা, ৩ জন গোদাগাড়ী এবং ২ জন মোহনপুরের বাসিন্দা। বাকি সাতটির মধ্যে ৬ জনেরই বাড়ি চাঁপাইনবাবগঞ্জ। আর একজনের বাড়ি নাটোর।

রাজশাহী নগরীর আক্রান্তরা হলেন- আবু সাঈদ (২২), ইমরান আলী (২৬), মনিরুল ইসলাম (৪৩), নূরজাহান খাতুন (৫৮), হাসিনা হক (৬০), সৈয়দা বেগম (৬৭), আকলিমা খাতুন (৪০), আরিফুজ্জামান (৫১), সারোয়ার পারভেজ (২৯), কুতুব উদ্দিন (৩৪), আসাদুর রহিম (২৪), আবদুর রাজ্জাক (৪২), রবিন (২৭) এবং ফজলে রাব্বি (৭৫)।

পবার নতুন কোভিড-১৯ রোগীরা হলেন- মনিরুজ্জামান (৫৪), ফারিহা (২২), কানিজ ফাতেমা (৪২), ডা. কৌশিক (৩১), মিজানুর (৩৩), আক্তার (৩৫), চম্পা (৪৩), সারমিন সুলতানা (৪০), এবং কাইয়ুম (৫০)।

গোদাগাড়ীর আক্রান্তরা হলেন- সাথি (২৫), মেরিনা (৩৭) এবং রতন আলী (৩০)। মোহনপুরের ২ জন হলেন- জিল্লুর (৩৫) এবং আল-আমিন (৩৫)। নাটোরের লালপুরের আক্রান্ত ব্যক্তির নাম হাবিবুল্লাহ (৫৫)। আর চাঁপাইনবাবগঞ্জের ৬ জন হলেন- সদর উপজেলার শামিম (৩২), ওবায়দুল (৫৫), রাজন কুমার (৩৫), রহমান (৩৯), জহুরুল (৫০) এবং মাহবুবা (২৪)।

নতুন ৬ জন শনাক্ত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ১২২ জনে দাঁড়াল। নাটোরে আক্রান্তের সংখ্যা হলো ২৫৭ জন। আর রাজশাহীতে আক্রান্তের সংখ্যা হলো ১ হাজার ৩৬৮ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবেও প্রতিদিন নমুনা পরীক্ষা করা হয়। তবে রাত সাড়ে ৮টা পর্যন্ত সেখানকার রিপোর্ট পাওয়া যায়নি। ল্যাবটিতে প্রতিদিন শুধু রাজশাহীর নমুনা পরীক্ষা করা হয়।
বরেন্দ্র বার্তা/অপস

Close