মহানগরশিরোনাম

রাজশাহীর দুই ল্যাবে আরও ৬২ জনের করোনা শনাক্ত

 

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে আরও ৬২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৪৪ জন ও নাটোরের ১৮ জন।

এ দিন দুই ল্যাবে ২৩৮ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে রামেক হাসপাতালের বহির্বিভাগের ল্যাবে ৩৫ জন ও রামেকের ভাইরোলজি বিভাগের ল্যাবে ২৭ জনের নমুনা পজিটিভ আসে। রাজশাহীর ৪৪ জনের মধ্যে নগরীর ২২ জন জেলার ২২ জন।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, এ দিন তাদের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে দুইটি নমুনা বাতিল হয়েছে। ৯২ নমুনার মধ্যে ৩৫ জনের করোনা পজিটিভ এসেছে। নতুন করোনা আক্রান্তদের মধ্যে রামেক হাসপাতালের দুইজনসহ নগরীর ১৬ জন, বাঘার ১০ জন, দুর্গাপুরের সাতজন, পুঠিয়ার ২ জন।

রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৪৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ২৭ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর নগরীর ৬ জন, মোহনপুর উপজেলার ৩ জন ও নাটোরের ১৮ জন।

রাজশাহীতে নতুন নয়জন নিয়ে জেলায় আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ১৫২২ জন। এর মধ্যে নগরীতে ১১৬৩ জন। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ৩৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ২১, দুর্গাপুরে ২৪, বাগমারায় ৩৯, মোহনপুরে ৫৪, তানোরে ৪৮, পবায় ৯২ এবং গোদাগাড়ীতে ১৪ জন করোনা রোগী শনাক্ত হয়।

রাজশাহী সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, শুক্রবার সকাল পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন, পবায় তিনজন, চারঘাটে দুইজন এবং বাঘা ও মোহনপুর একজন করে ১৩ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩২১ জন।

এর মধ্যে নগরীতে ১৯৯ জন, বাঘায় ১০ জন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে ছয়জন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১৫ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ১১৩৫ জন। এর মধ্যে হাসপাতালে ১৩ জন। বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

বরেন্দ্র বার্তা /অপস

Close