চাঁপাই নবাবগঞ্জজয়পুরহাটনওগাঁনাটোরপাবনাবগুড়ামহানগরশিরোনামসিরাজগঞ্জস্বাস্থ্য বার্তা

রাজশাহী বিভাগে নতুন শনাক্ত ২১২, আরো ৩ জনের মৃত্যু

 

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় নতুন করোনা শনাক্ত হয়েছে আরো ২১২ জন। মারা গেছেন ৩ জন। এনিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা এখন ৮ হাজার ২৩৭ জন।

আজ শনিবার (১১ জুলাই) রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৭৭৯ জন। ২৪ ঘন্টায় আরো ৮৬ জনসহ মোট সুস্থদের সংখ্যা এখন ৩ হাজার ১৪৭ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন মোট ১১০ জন। গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে বগুড়া জলোয় সর্বোচ্চ ৪৮ জন শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহীতে ৪৭ জন, নওগাঁয় ৪৮, জয়পুরহাটে ৩৪, নাটোরে ১৭ জন সিরাজগঞ্জে ৫, চাঁপাইনবাবগঞ্জে ১৭ জন, শনাক্ত হয়েছেন।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৬৫৬ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ১ হাজার ৫১২ জন। তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জে শনাক্ত হয়েছে ৭৯১ জন।

এছাড়া নওগাঁ জেলায় ৬৭৪, চাঁপাইনবাবগঞ্জে ১৭৪ জন, নাটোরে ২৮১ জন, পাবনা ৫৯৯ জন এবং জয়পুরহাটে ৫৫০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

বিভাগে করোনা আক্রান্ত মোট ১১০ জন মারা গেছেন। মৃতদের মধ্যে, রাজশাহী জেলায় ১৪জন, বগুড়ায় ৬৭, পাননায় ৯, নওগাঁয় ১০, সিরাজগঞ্জে ৯ জন এবং নাটোরে মোট ১জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট জেলায় এখন পর্যন্ত করোনা আক্রানস্ত কোন রোগী মারা যায়নি বলছে স্বাস্থ্য বিভাগের তথ্য।

বরেন্দ্র বার্তা/ অপস

Close