পাবনাশিরোনাম-২

পাবনার চাটমোহরে ভূয়া চক্ষু ডাক্তার সনাক্ত ও জরিমানা

 

শফিক আল কামাল , পাবনা : পাবনার জেলা প্রশাসন এবং এনএসআই পাবনা জেলা কার্যালয়ের যৌথ অভিযানে পাবনার চাটমোহরে ভূয়া চক্ষু ডাক্তার সনাক্ত করা হয়। শনিবার (১১’জুলাই) রাতে উপজেলার জিরো পয়েন্ট সংলগ্ন বোথর সড়কের “প্রাথমিক চক্ষু পরিচর্যা কেন্দ্র“- একটি অভিযান চালানো হয়। এ সময় পাবনা জেলা প্রশাসনের একজন সহকারী কমিশনার এবং চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র কর্মকর্তা ডাক্তার রুহুল কুদ্দুস তার (ভূয়া ডাক্তার) ডাক্তারী পাসের কাগজপত্র যাচাই-বাছাই করে মো. আলমগীর হোসেন নামের ব্যাক্তিকে ভূয়া চক্ষু চিকিৎসক হিসেবে সনাক্ত করা হয়।

অভিযানে ভূয়া ডাক্তার ভয়ে অসুস্থ হয়ে পড়লে তার পরিবারের অনুরোধে কারাদণ্ড না দিয়ে মেডিকেল আইন-২০১০ এর ২২ ধারা অনুযায়ী ৫০ হাজার টাকা অর্থদন্ড আরোপ এবং আদায় করা হয়। এই চেম্বার থেকে যৌন শক্তিবর্ধক হার্বাল ঔষধ, ডাক্তারী কাজে ব্যবহৃত প্রেসক্রিপশন, চোখের ড্রপ ও সীল জব্দ করা হয়। এ সময় পাবনা পুলিশ লাইনস্ এস আই মো. রবিউল ইসলামসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চাটমোহর উপজেলার বোথর বালুচর এলাকার মৃত আব্দুল জব্বার এর ছেলে ভূয়া চক্ষু চিকিৎসক মো. আলমগীর হোসেন নিজের বাসার নিচ তলার একটি কক্ষে বেশ কিছুদিন থেকে নিজ নামে প্রেসক্রিপশন তৈরি এবং চক্ষু পরীক্ষার যন্ত্রপাতি বসিয়ে রোগী দেখে আসছিলো।

বরেন্দ্র বার্তা/অপস

Close