বাগমারাশিরোনাম-২

বাগমারায় আ’লীগ নেতা আবু তাহের মাস্টারের দাফন সম্পন্ন

সমিত রায়, বাগমারা : রাজশাহীর বাগমারা উপজেলার বড় বিহানালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু তাহের মাস্টারের দাফন সম্পন্ন করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় ইউনিয়নের কুলিবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।

মরহুমের জানাযার পূর্ব মুহুর্তে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। আবু তাহের মাস্টারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ সহ শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

মরহুমের জানাযায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আবুল মালেক মন্ডল, সাবেক উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, বড় বিহানালী ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুর রহমান মিলন, জেলা পরিষদ সদস্য মাহমুদুর রহমান রেজা, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, সাংসদের প্রেস সচিব প্রভাষক জিল্লুর রহমান, বড় বিহানালী ইউনিয়ন আ’লীগের সিনিয়র সহ-সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মালেক নয়ন প্রমুখ। এ সময় উপজেলা, ইউনিয়ন আ’লীগ ও অংগ সহযোগি সংগঠনের দলীয় নেতৃবৃন্দ সহ পরিবারের সদস্য এবং আত্মীয়স্বজন জানাযায় অংশ গ্রহণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৭৫ বছর। মৃত্যুকালে স্ত্রী, ৪ ছেলে, ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গত সোমবার বড় বিহানালী ইউনিয়নের কুলিবাড়ি গ্রামের নিজ বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সঙ্গে সঙ্গে রাজশাহী মেডিকেল নেয়া হয় তাঁকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৪ টার দিকে হৃদক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

দীর্ঘদিন থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। সর্বশেষ তিনি সম্প্রতি অনুষ্ঠিত ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ আ’লীগের আদর্শকে অন্তরে ধারণ করে এগিয়ে গেছেন তিনি। দল এবং জনস্বার্থে সর্বদায় কাজ করে গেছেন মরহুম আবু তাহের মাস্টার। বর্ষিয়ান এই নেতার মৃত্যুতে ইউনিয়ন আ’লীগ হারালো তাঁর অভিভাবককে। আবু তাহের মাস্টার খালিশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চাকুরী করা অবস্থায় অবসরে যান।

বরেন্দ্র বার্তা/অপস

Close