মহানগরশিরোনাম

রাজশাহীর দুই ল্যাবে আরও ১২৭ জনের করোনা শনাক্ত

 

নিজস্ব প্রতিবেদক : বুধবার (২২ জুলাই) রাজশাহীর দুই ল্যাবে আরও ১২৭ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিন দুইটি ল্যাবে ৩৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনান্তদের মধ্যে ৯৮ জনের বাড়ি রাজশাহীতে। বাকি ২৯ জন পাবনার।

রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, এ দিন তাদের ল্যাবে ১৮৫টি নমুনার পরীক্ষা হয়েছে। এতে ৭৮টি করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে রাজশাহীর ৯৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের এবং পাবনার ৮৭ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের পজিটিভ এসেছে।

তিনি বলেন, রাজশাহীর নতুন শনাক্ত ৪৯ জনই বসবাস করে নগরীতে। এর মধ্যে র‌্যাব-৫ এর সদস্য ৫ জন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের একজন রয়েছেন। এছাড়া পাবনার নতুন ২৯ জন আক্রান্ত রোগীর মধ্যে নয়জনের বাড়ি চাটমোহর উপজেলায়। এছাড়া সুজানগরের দুইজন, সাথিয়ার পাঁচজন, সদরের নয়জন এবং ভাঙ্গুড়ার জনজনের করোনা শনাক্ত হয়েছে।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৮৭ জনের নমুনার। যার মধ্যে ৪৯ জনের করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নওগাঁর একজন, গোদাগাড়ীর একজন, তানোরের একজন ও পবার একজন। তারা সবাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।
বরেন্দ্র বার্তা/অপস

Close