মহানগরশিরোনাম-২

ঈদের আগেই হতে পারে রাজশাহী জেলা ছাত্রদল অধিনস্থ ইউনিট কমিটি

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘদিন পর গঠিত হতে যাচ্ছে রাজশাহী জেলা ছাত্রদল অধিনস্থ উপজেলা, পৌর এবং কলেজ কমিটি । সারা বাংলাদেশে জাতীয়তাবাদী ছাত্রদলকে ঢেলে সাজানোর অংশ হিসেবে প্রতিটি বিভাগে কমিটি করে অধিনস্থ জেলা,মহনগর ও বিশ্ববিদ্যালয়ের কমিটির সাথে কেন্দ্রীয় দল ইতিমধ্যে কর্মী সভা সম্পন্ন করেছে । গত মার্চ মাসের প্রথম সপ্তাহে রাজশাহী জেলা অধিনস্থ সকল উপজেলা, পৌর এবং কলেজ কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রদল ।
ছাত্রদল রাজশাহী বিভাগীয় টিমের দায়িত্বে আছেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি, সাজিদ হাসান বাবু, যুগ্ম-সম্পাদক মহিনউদ্দীন রাজু ও করিম প্রধান রনি এবং রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রবি ।
শনিবার ( ২৫ জুলাই) রাজশাহী বিভাগের অধিনস্থ নাটোর জেলা ৪ টি ইউনিট কমিটি অনুমোদন করেছে নাটোর জেলা ছাত্রদল । ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও রাজশাহী বিভাগীয় দায়িত্ব প্রাপ্ত নেতা সাজিদ হাসান বাবু বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান, ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমানের নির্দেশনা মোতাবেক সারা বাংলাদেশে ছাত্রদল পুনঃগঠন শুরু হয়েছে ।
রাজশাহী বিভাগীয় টিম রাজশাহী বিভাগের অধিনস্থ সকল জেলা ও মহানগর এবং জেলা সমমর্যাদার বিশ্ববিদ্যালয় ইউনিটে কর্মী সভা সম্পন্ন হয়েছে। ছাত্রদলের সদস্য ফরম বিতরণ করা হয়েছে এবং স্ব স্ব ইউনিট নির্দেশনা মেনে তা পূরণ করেছে । ছাত্রদলের উপজেলা, পৌর এবং কলেজ ইউনিট আহ্বায়ক কমিটি গঠিত হবে এর আকার হবে ২১ সদস্য বিশিষ্ট । অবিবাহিত এবং নূন্যতম এস এস সি পাশ হতে হবে ।
তারেক রহমানের নির্দেশনা মেনে কাজ শুরু হয়েছে এবং জেলা, মহানগর কমিটির সুপার ফাইভ নিয়ে আলোচনা করে প্রকৃত ত্যাগীদের সমন্বয়ে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে।
রাজশাহী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি বলেন, ছাত্রদল কেন্দ্রীয় কমিটি এবং বিভাগীয় টিমের নেতৃবৃন্দের নির্দেশনা মোতাবেক রাজশাহী জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ আলোচনা করে ৫ টি উপজেলা ৯ টি পৌরসভা এবং ২ টি কলেজের খসড়া আহ্বায়ক কমিটি বিভাগীয় টিমের কাছে পাঠানো হয়েছে । কেন্দ্রীয় টিমের নির্দেশনায় আমরা অপেক্ষা করা হচ্ছে, সিদ্ধান্ত দিলে ইউনিটের আহ্বায়ক কমিটি অনুমোদন করা হবে । তিনি আরো বলেন, রাজশাহী জেলা ছাত্রদলের অধিনস্থ ইউনিট কমিটি দীর্ঘদিন পর আলোর মুখ দেখবে। প্রথমে গোদাগাড়ী উপজেলা ও পৌর, কাকঁনহাট পৌর, তানোর উপজেলা ও পৌর, মুন্ডুমালা পৌর, পবা উপজেলা, নওহাটা পৌর, কাটাখালী পৌর, মোহনপুর উপজেলা, কেশরহাট পৌর, বাগমারা উপজেলা, ভবাণীগঞ্জ পৌর, তাহেরপুর পৌর, তাহেরপুর সরকারি কলেজ এবং বাঘা সরকারি কলেজের প্রস্তাবিত আহ্বায়ক কমিটি কেন্দ্রে জমা দেওয়া হয়েছে ।
আশা করছি দ্রুত কেন্দ্র কমিটি অনুমোদের নির্দেশনা দিবেন । আহ্বায়ক কমিটি গঠনের ক্ষেত্রে জনি বলেন, প্রতিটি ইউনিটে আন্দোলোন সংগ্রামে ভূমিকা, ত্যাগী ও পরিশ্রমী ছাত্রদলের নেতা কর্মীদের নাম তারা কেন্দ্রে পাঠিয়েছেন । রাজশাহী জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম টুটুল, সিনিয়র সহ-সভাপতি শাহরিয়ার আমিন বিপুল, সাংগঠনিক সম্পাদক ফায়সাল সরকার ডিকো সহ সকলে একসাথে এই কমিটির তালিকা প্রস্তুত করেছি । কেন্দ্রীয় কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ যাচাই-বাছাই করে সিদ্ধান্ত দিলে আমরা রাজশাহী জেলা ছাত্রদল অনুমোদন দেব । রাজশাহী জেলার অন্যান্য ইউনিট কমিটির বিষয়েও আলোচনা চলছে এরপরে ধাপে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সেই ইউনিটের খসড়া কমিটি কেন্দ্রে জমা দেওয়া হবে। তিনি আশা প্রকাশ করেন ঈদের আগেই হয়ত প্রথম ধাপের ইউনিটগুলো কমিটি দিতে সক্ষম হবে রাজশাহী জেলা ছাত্রদল।
বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close