মহানগরশিরোনাম

রাজশাহীর দুই ল্যাবে আরও ১০২ জনের নমুনায় করোনা

নিজস্ব প্রতিবেদক : রোববার ( ২৬ জুলা্ই) রাজশাহীর দুই ল্যাবে আরও ১০২ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ৯৫ জন রাজশাহীর। বাকি ৭ জন নাটোরের। এদিন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালের বর্হিবিভাগের দুইটি ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। তবে পরীক্ষার পর ফলাফল এসেছে ৩৬৯টি নমুনার।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৮৫ জনের নমুনার। যার মধ্যে ৬১ জনের করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৬০ জন ও নাটোরের ১ জন। রাজশাহীর ৬০ জনের মধ্যে গোদাগাড়ীর ৭ জন ও পাবার কাটাখালির ৩ জন।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে ৪১ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৩৫ জন ও নাটোরে ৬ জন। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের সহকারি অধ্যাপক ডা. ফাইসাল আলম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ল্যাবে এ দিন দুই শিফটে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ফলাফল এসেছে ১৮৪ নমুনার। যার মধ্যে রাজশাহীর ১৩৩টি নমুনার মধ্যে ৩৫টি করোনা পজিটিভ। এছাড়াও নাটোরের ৫০টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা পজিটিভ এবং পাবনার একটি নমুনা পরীক্ষা করলে ফলাফল নেগেটিভ এসেছে।

রাজশাহীর ৩৫ জনের মধ্যে ২১ জন নগরী। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ৮ জন এবং দুর্গাপুরের ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। নাটোরের ছয়জনের মধ্যে দুজনের বাড়ি সিংড়া উপজেলায়। এছাড়া বাগাতিপাড়া, সদর এবং বড়াইগ্রামের একজন করে করোনা শনাক্ত হয়েছে।

রামেকের ল্যাবে ৩৫ জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৭০৪ জনে দাঁড়াল। নাটোরে আক্রান্তের সংখ্যা হলো ৩৯৬ জন। রাজশাহীর ১ হাজার ১২ জন এবং নাটোরের ১৫২ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। রাজশাহীর ২২ জন এবং নাটোরের একজন করোনা রোগী মারা গেছেন।

বরেন্দ্র বার্তা/অপস

Close