বাগমারাশিরোনাম-২

বরেন্দ্র বার্তায় খবর প্রকাশের পর বাগমারায় মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা প্রশাসনের

সমিত রায়, বাগমারা: করোনা আংতকের মধ্যেও রাজশাহীর বাগমারায় অবাধে চলছে মাদকের হাট, এতে জনজীবন অতিষ্ট কিন্তু প্রশাসন নিরব ভূমিকা পালন করে আসছিল। গত ২৮ জুলাই জুলাই এ সম্পর্কিত বরেন্দ্র বার্তায় `করোনাকালে বাগমারায় মাদকের হাট জনজীবন অতিষ্ঠ, প্রশাসন নিরব‘ খবর প্রকাশিত হয়। খবরটি প্রকাশের পরই বাগমারা প্রশাসনের টনক নড়ে।
গতকাল শুক্রবার ( ৩১ জুলাই) বাগমারা থানা অফিসার ইনচার্জ এর নেতৃত্বে হয় মাদক ছাড়ো নয়তো এলাকা ছাড়ো। বাগমারা হোক মাদক মুক্ত, যুব সমাজ থাকুক সুস্থ-এই শ্লোগান নিয়ে শুরু হয় মাদক বিরোধী অভিযান ।
এর আগে বাগমারায় একাধিক মামলার আসামী মাদক সম্রাট হাকিম মাদক সহ গ্রেপ্তার করে পুলিশ।
উল্লেখ্য, একটি সংঘবদ্ধ চক্র কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত পথ পাড়ি দিয়ে তানোর ও মোহনপুর হয়ে বাগমারার হাটখুজিপুর, হাটগাঙ্গোপাড়া, নরদাশ, বাইগাছা, মচমইল এলাকায়, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে হাট চকগৌরি, দামনাশ, শিমলা, বাধেরহাট, জোলাপাড়া ও বড়বিহানালীহাটে, বগুড়া ও নাটোর হয়ে তাহেরপুর, হামিরকুৎসা, গোয়ালকান্দির মির্জাপুর, কনোপাড়া, দক্ষিণ সাজুঁড়িয়া, রামরামা, কামারখালী, চেউখালী, দেউলা, মোহনগঞ্জ ও মাদারীগঞ্জ হাটে এবং নওগাঁর আত্রাই হয়ে শিকদারী, মাড়িয়া ইউনিয়নের গাঙ্গপাড়া বাজার, ঝিকরা ও ভবানীগঞ্জসহ উপজেলার বিভিন্ন এলাকায় হেরোইন, ফেন্সিডিল, অ্যালকোহল, আফিম ও গাজাসহ বিভিন্ন ধরনের মাদ্রক সামগ্রী এবং যৌন উত্তেজক ট্যাবলেট ইয়াবা সরবরাহ করছে। আর হাতের নাগালে সহজেই মাদক ও যৌন উত্তেজক ট্যাবলেট ইয়াবা পাওয়ায় বড়দের পাশাপাশি স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ উড়তি বয়সের যুবকরাও তা অবাধে সেবন করছে। এতে যুবসমাজ চরমভাবে বিপদগামী হয়ে পড়ছে।বরেন্দ্র বার্তায় খবর প্রকাশের পর বাগমারায় মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা প্রশাসনের
এই পরিস্থিতিতে শিক্ষার্থীদের অভিভাবকরা সন্তানদের ভবিষ্যত নিয়ে চরম উদ্বিগ্ন ও দুঃচিন্তার মধ্যে রয়েছেন।
তাহেরপুর পৌর মেয়র আবুল কালাম আজাদ বলেন, পুলিশ র‌্যাব ইচ্ছা করলেই এই মাদক বিক্রেতাদেরকে গ্রেফতার করতে পারেন। যে ভাবে মাদক দ্রব্য বাগমারা এলাকায় ব্যাপক ভাবে বিস্তার লাভ করছে এটা যদি আমরা প্রশাসনের মাধ্যমে রুখতে পারি তবে সন্ত্রাস সহ বিভিন্ন অপকর্ম রোধ করতে পারব এবং বাংলাদেশ আরও উন্নত দেশে রুপান্তরিত হবে বলে আমি মনে করি।
বাগমারার পুলিশ প্রশাসন বলেছে মাদকের বিরুদ্ধে তাদের অভিযান চলবে, বাগমারাকে সর্ম্পুন মাদক মুক্ত করা হবে

বরেন্দ্র বার্তা/অপস

Close