চাঁপাই নবাবগঞ্জজয়পুরহাটনওগাঁনাটোরপাবনাবগুড়ামহানগরশিরোনামসিরাজগঞ্জস্বাস্থ্য বার্তা

রাজশাহী বিভাগে আরো ১৫২ জনের নমুনায় করোনা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় আরো নতুন ১৫২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা এখন ১৩ হাজার ২৮৯ জন। গত ২৪ ঘন্টায় আরো ১৩০ জনসহ মোট সুস্থদের সংখ্যা এখন ৭ হাজার ১৪৪ জন। এর মধে্য করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ২জন রোগী মারা গেছেন ।

আজ সোমবার (৩ আগস্ট) রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে মারা গেছেন মোট ১৭৮ জন। বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ১ হাজার ২৪৮ জন।

এদিকে বিভাগে এপর্যন্ত করোনা আক্রান্ত মোট ১৭৮ জন মারা গেছেন। মৃতদের মধ্যে, রাজশাহী জেলায় ২৫জন, বগুড়ায় ১০৭ পাননায় ৯, নওগাঁয় ১৪, সিরাজগঞ্জে ১১ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭ জন, জয়পুরহাটে ৪ জন এবং নাটোরে মোট ১জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে রাজশাহীতে ৫১জন, নাটোরে ৫২, জয়পুরহাটে ১, বগুড়ায় ৩২ জন, সিরাজগঞ্জে ১৬ রোগী শনাক্ত হয়েছে। তবে চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও পাবনায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়নি।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯২৬ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ৩ হাজার ২৯২ জন। তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জে শনাক্ত হয়েছে ১ হাজার ৪৭২ জন।

এছাড়া নওগাঁ জেলায় ৯৫৮, চাঁপাইনবাবগঞ্জে ৪৮৪ জন, নাটোরে ৫৪৪ জন, পাবনা ৮৫২ জন এবং জয়পুরহাটে ৭৬১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

বরেন্দ্র বার্তা/অপস

Close