মহানগরশিরোনাম

রামেকের ল্যাবে আরও ৩৮ জনের নমুনায় করোনা

 

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে ৩৮ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার তাদের নমুনা পরীক্ষা করা হয়। রাতে রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য জানান।

তিনি জানান, এ দিন ল্যাবে রাজশাহীর ৩৭টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের ১৩টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং জয়পুরহাটের ৩৮টি নমুনার মধ্যে ২০টি নমুনায় করোনা পজিটিভ এসেছে। তবে নাটোরের তিনটি নমুনা পরীক্ষা করা হলে সবকটিতেই করোনা নেগেটিভ পাওয়া গেছে।

রাজশাহীর নতুন ১৩ জন করোনা রোগীর মধ্যে নগরীর ৮ জন, চারঘাট উপজেলার ২ জন ও পবার ৩ জন। চাঁপাইনবাবগঞ্জের পাঁচজনের বাড়ি জেলার নাচোল উপজেলায়। আর জয়পুরহাটের ২০ জনের মধ্যে আটজনের বাড়ি কালাই ও একজনের বাড়ি আক্কেলপুর উপজেলা। আক্রান্ত অন্য ১১ জন জয়পুরহাট জেলা হাসপাতালের রোগী।

রাজশাহীর নতুন ১৩ জন শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ৩৩৬ জন। আর চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৪৯২ জন। আর জয়পুরহাটে আক্রান্তের সংখ্যা এখন ৭৮২ জন। রাজশাহীর ১ হাজার ৫১২, জয়পুরহাটের ২০৮ জন এবং চাঁপাইনবাবগঞ্জের ২২৮ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। তবে রাজশাহীর ২৭ জন, জয়পুরহাটের চারজন এবং চাঁপাইনবাবগঞ্জের আটজন মারা গেছেন।

বরেন্দ্র বার্তা/অপস

Close