বাগমারাশিরোনাম-২

বাগমারায় অগ্নিকান্ডে এক নারীর মৃত্যু

আবদুল মতিন, বাগমারা: রাজশাহীর বাগমারায় বিদ্যুতের শক সার্কিট থেকে বাড়িতে অগ্নিকান্ডের ঘটনায় জাহানারা বেওয়া (৭০) নামের এক নারীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। অগ্নিকান্ডের ঘটনায় বাড়ির গোয়ালের একটি গরু পুড়ে বাড়িটিও ভস্মিভুত হয়েছে। খবর পেয়ে বাগমারা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহযোগীতায় ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে বলে এলাকার লোকজন জানিয়েছেন
খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার কাচারী কোয়ালীপাড়া ইউনিয়নের কাচারী কোয়ালীপাড়া গ্রামের আব্দুল হান্নান তার স্ত্রী ও সন্তানদের নিয়ে শ্বশুর বাড়িতে ঈদের দাওয়াত খেতে যায়। আব্দুল হান্নানের বৃদ্ধা মা জাহানারা বেওয়া বাড়ির দরজা বন্ধ করে একাই অবস্থান করছিলেন। গতকাল রোববার দুপুর আড়াইটার দিকে হঠাৎ বিদ্যুতের শক সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। অল্প সময়ের মধ্যে আগুন বাড়ির চারী দিকে ছড়িয়ে পড়ে। বিষয়টি এলাকার লোকজন মসজিদের মাইকে জানালে স্থানীয় লোকজন সংঘবদ্ধ হয়ে আগুন নেভানোর চেষ্টা করে। আগুনের লেলিহান শিখা বৃদ্ধি পেলে স্থানীয় লোকজন বিষয়টি বাগমারা ফায়ার সার্ভিসকে অবহিত করে। খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুতঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনকে সাথে নিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। ঘন্টা ব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। আগুন নিয়ন্ত্রনে আসার পূর্বেই বাড়িতে বসবাসকারী আব্দুল হান্নানের মা জাহানারা বেওয়া পুড়ে মৃত্যুর কোলে ঢোলে পড়েন। এছাড়াও বাড়ির গোয়ালে থাকা একটি এ্যাড়ে গরু পুড়ে গুরুতর আহত হয়। ঘরের তালায় থাকা প্রায় আড়াই থেকে তিনশ মন ধান পুড়ে ছাই হয়ে যায়। কাচারী কোয়ালীপাড়া ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি ও আ’লীগ নেতা জাহাঙ্গীর আলম বলেন, অগ্নিকান্ডের ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে। তিনি বলেন অগ্নিকান্ডের ঘটনায় ১০ থেকে ১২ লক্ষ টাকার ক্ষতি স্বাধন হয়েছে বলে তিনি মন্তব্য করেছেন।
যোগাযোগ করা হলে বাগমারা ফায়ার সার্ভিসে কর্মরত অগ্নিসেনা রায়হান আলী বলেন, অগ্নিকান্ডে প্রায় দশ লক্ষ টাকার ক্ষতি স্বাধিত হয়েছে।
যোগাযোগ করা হলে বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ বলেন, বিষয়টি আমার জানা নেই। তার পরেও তিনি ঘটনাস্থলে যাচ্ছেন বলে এই প্রতিবেদককে জানিয়েছেন।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close