গোদাগাড়ি

গোদাগাড়ীর রিশিকুল ইউপি চেয়ারম্যানের মহাত্মাগান্ধী পুরস্কার লাভ

গোদাগাড়ি প্রতিনিধি: গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম ভারতের মহাত্মাগান্ধী পুরস্কারে ভূষিত হয়েছে। তিনি গত ১ মে এই পুরস্কার পান। রিশিকুল ইউনিয়নে বাল্যবিবাহ প্রতিরোধ, মাদক নিয়ন্ত্রণ, জঙ্গি ও সন্ত্রাস নির্মূল, বিশুদ্ধ পানির ব্যবস্থা, শতভাগ স্যানিটেশন, শিক্ষার উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহন ও অন্যান্য সমাজসেবামূলক কাজের স্বীকৃতি স্বরুপ কলকাতার মহাবঙ্গ সাহিত্য পরিষদের বঙ্গবন্ধু সাহিত্য সংসদ এবং বিশ্ববঙ্গ সাহিত্য পরিষদের পক্ষ থেকে এই পুরস্কার প্রদান করেন তারা। গতকাল আনুষ্ঠানিক ভাবে নগরীর বহরমপুরে অবস্থিত গোল্ডেন সেফ চাইনিজ রেষ্টুরেন্টে চেয়ারম্যান শহিদুলের হাতে সনদ ও স্বর্ণ পদক তুলে দেন অত্র পরিষদের বাংলাদেশের প্রতিনিধি সব্যসাচী লেখক অধ্যাপক জি.এম হারূন।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিশিকুল ইউপি আওয়ামী লীগ সভাপতি সোহেল রানা। প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক খালিদ ওয়াশি কেটু, চব্বিশনগর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবীব। অন্যদের মধ্যে রিশিকুল ইউপি প্যানেল চেয়ারম্যান মইদুর রহমান মন্টু, রিশিকুল ইউপি সচিব জাহাঙ্গীর আলম, মহিশালবাড়ি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার আলী, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, ও যুবলীগের ক্রীড়া সম্পাদক কামাল পাশা সোহাগ সহ আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, সকল ইউপি সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান ও শুধিজন উপস্থিত ছিলেন। ইউনিয়নবাসীর পক্ষ থেকে চেয়ারম্যানকে ফুলের তোরা দিয়ে শুভেচ্ছা জানান অত্র ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনের সদস্য দীনা ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে আসাদ বলেন, এই পুরস্কার পাওয়ায় চেয়ারম্যানের দায়িত্ব আরো বেড়ে গেল এবং রিশিকুলবাসী তাদের নেতা ও চেয়ারম্যান নির্বাচন করতে ভূল করেন নি। তিনি চেয়ারম্যানের কার্যক্রমে প্রসংশা ও সন্তোষ প্রকাশ করেন। সেইসাথে আগামীতে আরো ভাল কাজ পরার্মশ প্রদান করেন। চেয়ারম্যান এই পুরস্কারে ভূষিত হওয়ায় ইউনিয়নবাসীকে ধন্যবাদ জানান এবং এই পুরস্কার অত্র ইউনিয়বাসীর বলে বক্তব্যে উল্লেখ করেন। সেইসাথে আগামীতে সকলের সহযোগিতায় আরো ভাল করবেন বলে তিনি প্রতিশ্রুতি দেন।

বরেন্দ্র বার্তা/আসশ

Close