মহানগরশিরোনাম

রাজশাহীর দুই ল্যাবে আরও ৭৮ জনের করোনা শনাক্ত

 

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে আরও ৭৮ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। বুধবার রাজশাহীর দুইটি ল্যাবে তাদের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে ৩৮ জন ও রামেক হাসপাতালে ৪০ জনের করোনা শনাক্ত হয়।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪০টি করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ১২ জন রামেক হাসপাতালের রোগী। এছাড়া ১২ জন রামেক হাসপাতালের চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মী, নয়জন পুলিশ সদস্য, চারজন খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের রোগী, একজন র‌্যাব সদস্য এবং নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা পাঁচজন।

অপরদিকে, রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে আরও ৩৮ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। বুধবার নমুনা পরীক্ষার পর নতুন শনাক্ত সবাই রাজশাহীতে বসবাস করে। রাতে রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার এ তথ্য জানান।

তিনি বলেন, এ দিন তাদের ল্যাবে রাজশাহীর ১৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৭ জন রামেকে নমুনা দিয়েছিলেন। এছাড়া নগরীর বিভিন্ন এলাকার ১৫ জন এবং জেলার পুঠিয়া উপজেলার দুইজন, চারঘাটের তিনজন ও পবার একজনের করোনা শনাক্ত হয়েছে।

দুই ল্যাবে নতুন ৭৮ জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ৮২৪ জন। এর মধ্যে ২ হাজার ১০ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। তবে করোনায় প্রাণ হারিয়েছেন ৩০ জন।

বরেন্দ্র বার্তা/অপস

Close