মহানগরশিরোনাম

রাজশাহীর দুই ল্যাবে আরও ১০৪ জনের করোনাভাইরাস শনাক্ত

 

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে আরও ১০৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার রাজশাহীর দুইটি ল্যাবে তাদের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ৬১ জন এবং রামেক হাসপাতালের বর্হিবিভাগ ল্যাবে ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৪৩ জনের করোনা পজিটিভ আসে। এদের মধ্যে ১৩ জন পুলিশের সদস্য। এছাড়া রামেক হাসপাতালের ছয়জন চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মী, ১৩ জন এই হাসপাতালের রোগী, খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের পাঁচজন রোগী এবং নগরীর বিভিন্ন এলাকার পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে, রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানান, এ দিন ল্যাবে রাজশাহীর ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন ৬০ জনের মধ্যে ২৫ জন রামেকে নমুনা দিয়েছিলেন। এছাড়া নগরীর বিভিন্ন এলাকার ১৬ জন, জেলার বাঘা উপজেলার পাঁচজন, দুর্গাপুরের আটজন এবং পুঠিয়ার একজনের করোনা শনাক্ত হয়েছে।

দুই ল্যাবে নতুন ১০৪ জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ৯২৭ জন। এর মধ্যে ২ হাজার ৪১ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। আর মারা গেছেন ৩১ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ৭৬৩ জন। এর মধ্যে হাসপাতাল আইসোলেশনে ২৩ জন। বাকিরা হোম আইসোলেশনে চিকিৎসাধীন।
বরেন্দ্র বার্তা/অপস

Close