ছবি ঘরমহানগরশিরোনাম-২

যশোর পৌরসভা ওয়েস্ট ট্রিটমেন্ট প্লান্ট পরিদর্শন করলেন রাসিক মেয়র লিটন

সংবাদ বিজ্ঞপ্তি: যশোর পৌরসভা ওয়েস্ট ট্রিটমেন্ট প্লান্ট পরিদর্শন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রবিবার দুপুরে রাসিকের কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দকে সাথে নিয়ে বর্জ্য থেকে সার ও বায়োগ্যাস তৈরির সফল ট্রিটমেন্ট প্লান্টটি পরিদর্শন করেন মেয়র। যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু ওয়েস্ট ট্রিটমেন্ট প্লান্টটি মেয়র লিটনকে ঘুরে দেখান। যশোর সফরকালে মেয়রের সফরসঙ্গী ছিলেন মেয়রপত্মী শাহীন আকতার রেনী ও রাসিকের কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ।
পরিদর্শন শেষে মেয়র লিটন সাংবাদিকদের বলেন, যশোর পৌরসভা বর্জ্য থেকে সার ও বায়োগ্যাস উৎপাদনে সফল হয়েছে। এটি সকলের জন্য দৃষ্টান্ত। তা দেখতেই রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা সংশ্লিষ্ট সকলকে নিয়ে পরিদর্শনে এসেছি। আমার মনে হয় যশোর পৌরসভা বর্জ্য থেকে সার ও বায়োগ্যাস উৎপাদনে কীভাবে সফল হলো, তা অন্য সিটি কর্পোরেশন ও পৌরসভার দায়িত্বপ্রাপ্তদের দেখে যাওয়া উচিত।
মেয়র আরো বলেন, বর্জ্য যেকোন শহরের জন্য হুমকি। ঢাকাসহ বিভিন্ন শহরের বর্জ্যরে ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিন্তিত। তিনি যশোরের সফল কার্যক্রমকে অন্য শহরেও ছড়িয়ে দিতে উৎসাহিত করেছেন। যাতে আমরা পরিচ্ছন্ন ও সুন্দর নগরী গড়তে পারি। রাজশাহী মহানগরী পরিষ্কার-পরিচ্ছন্ন। রাজশাহীতে যশোরের অভিজ্ঞতাকে কাজে লাগাতে চাই।
এ সময় মেয়র আরো বলেন, যশোর শহরটি পরিচ্ছন্ন একটি শহর। পরিষদের সকলের সহযোগিতায় এটি সম্ভবপর হয়েছে। আগামীতে আরো এগিয়ে যাবে যশোর শহর-এই প্রত্যাশা করি।
পরিদর্শনকালে রাসিকের প্যানেল মেয়র-১ ও বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামাল হোসেন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম তজু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল মোমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেন, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শহিদুল ইসলাম, ২০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাসুদ রানা, মাননীয় মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম তুষার, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ও অন্যান্য প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে সকাল ১১:১০টা মিনিটে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন যশোর রেলওয়ে ষ্টেশনে পৌঁছালে মেয়র ও মেয়র পতœীকে ফুলেল শুভেচ্ছা জানান যশোর জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, রেলওয়ে ষ্টেশন মাষ্টার, কর্মকর্তা ও রেলওয়ে শ্রমিকলীগের নেতৃবৃন্দ। এরপর মেয়র যশোর সার্কিট হাউজে যান সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। সফরকালে মেয়র যশোর পৌরপার্কসহ বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন।
বরেন্দ্র বার্তা/অপস

Close