জয়পুরহাটশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

জয়পুরহাট সরকারি কলেজ -সেশান বিবরণীতে ‘সংসদ’ নয়, ‘ছাত্র সংসদ’ লিখতে হবে : ছাত্র ইউনিয়ন

 

জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাট সরকারি কলেজে এইচ.এস.সি ভর্তির জন্য সেশান ফি’র বিবরণ প্রকাশ করেছে কলেজ প্রশাসন। বিবরণে ‘ছাত্র সংসদ’ কে শুধু ‘সংসদ’ হিসেবে উল্ল্যেখ করায় তা সংশোধন করে ‘ছাত্র সংসদ’ নামে উল্ল্যেখ করতে দাবি জানিয়েছে জয়পুরহাট জেলা ছাত্র ইউনিয়ন।

রবিবার (১৩ সেপ্টেম্বর) জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি রিফাত আমিন রিয়ন ও সাধারন সম্পাদক তাসরিন সুলতানার এক যৌথ বিবৃতিতে তা সংশোধনের দাবি জানানো হয়। নেতৃবৃন্দ বলেন, দীর্ঘ দেড় যুগ ধরে ছাত্র সংসদ নির্বাচন না দিয়ে কলেজ প্রশাসন সাধারন শিক্ষার্থীদের ভোটাধিকার হরন করেছে। কলেজে ছাত্র সংসদ নির্বাচন বন্ধ থাকলেও কলেজ প্রশাসন সে খাতের জন্য ফি নেওয়া বন্ধ করেনি। এরই মধ্যে সাম্প্রতিক কলেজ প্রশাসন ভর্তি’র সেশান ফি’র বিবরণ প্রকাশ করেছে, যেখানে ‘ছাত্র সংসদ’ কে শুধু ‘সংসদ’ হিসেবে উল্ল্যেখ করেছে যার মাধ্যমে কলেজ প্রশাসন শিক্ষার্থীদের মন থেকে ‘ছাত্র সংসদ’ এর নাম দিন দিন মুছে ফেলছে।

অবিলম্বে ‘সংসদ’ নাম পরিবর্তন করে তা ‘ছাত্র সংসদ’ নাম উল্ল্যেখ করে পুনরায় নোটিশ প্রদানসহ ছাত্র সংসদ এর নির্বাচন বিষয়ে সুনির্দিষ্ট বক্তব্য প্রদানের জন্যও অনুরোধ করেছে ছাত্র ইউনিয়ন।
বরেন্দ্র বার্তা/রিআরি/অপস

Close