মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

অসহায় শিক্ষার্থীর স্বপ্ন পূরণে পাশে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক: জয়পুরহাটের কালাই উপজেলার মেধাবী ছাত্র মেশকাত হাসান। এবার ভর্তি হয়েছে রাজশাহী কলেজে একাদশ শ্রেণিতে মানবিক বিভাগে। কিন্তু অর্থ অভাবে তাঁর পড়াশোনা চালিয়ে যাওয়া নিয়ে দেখা দেয় শঙ্কা। এ সময় মেধাবী মেশকাত হাসানের স্বপ্ন পূরণে তার প্রতি সহযোগিতার হাত বাড়ালেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মুহা. হবিবুর রহমান। প্রতি মাসে আর্থিক সহযোগিতার পাশাপাশি কলেজের বিভিন্ন ফি, ছাত্রবাস ভাড়াও মওকুফ করে দেন তিনি।
শিক্ষার্থী মেশকাত হাসান জানায়, আমার বাবা নেই, প্রায় দেড় বছর আগে মারা গেছেন। মায়ের পক্ষে আমার শিক্ষাব্যয় বহন করা সম্ভব নয়। এমতাবস্থায় স্বপ্নযাত্রা নামের সংস্থা থেকে বৃত্তির অর্থ নিয়ে রাজশাহী কলেজে ভর্তি হয়েছি। সেই প্রতিষ্ঠান থেকে মাসিক বৃত্তি পাওয়ার জন্য শিক্ষাব্যয় সংক্রান্ত প্রত্যয়নপত্র নিতে অধ্যক্ষ স্যারের কাছে যাই। এ সময় স্যার আমার পরিবারের আর্থিক অবস্থার বিষয়টি জেনে নিজেই কলেজ থেকে প্রতি মাসে বৃত্তির ব্যবস্থা করে দিয়েছেন। দুঃসময়ে আমার স্বপ্নপূরণে সহযোগিতা করায় স্যারের প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
এ ব্যাপারে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মুহা. হবিবুর রহমান বলেন, অনেক মেধাবী শিক্ষার্থী আর্থিক সংকটে পড়ালেখা চালাতে পারে না। এমন মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে তাদের সাহস দেওয়ার চেষ্টা করি। অসহায় ও গরিব পরিবারের মেধাবী শিক্ষার্থীরা একটু সহযোগিতা পেলেই তারা তাদের স্বপ্ন পূরণ করতে পারবে। সমাজের বিত্তবানদের উচিত গরীব মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা প্রদান করা।
বরেন্দ্র বার্তা/অপস

Close