মহানগরশিরোনাম-২

সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য রাসিক ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল’র বিশ্ব শান্তি দিবস এ্যাওয়ার্ড লাভ

নিজস্ব প্রতিবেদক: সমাজ সেবায় বিশেষ অবদান রাখার জন্য রাজশাহী সিটি কর্পোরেশনের সুযোগ্য ও সমাজসেবক ৩নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব কামাল হোসেনকে বিশ্ব শান্তি দিবস এ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এই এ্যাওয়ার্ড সম্পর্কে জানতে চাইলে কাউান্সিলর বলেন, করোনা ভাইরাসের সময় নিজের জীবনের মায়া ত্যাগ করে জনগণের সেবা করে গেছেন এবং এখনো করছেন।
তিনি বলেন, করোনা কালীন তাঁর ওয়ার্ডে একজন মানুষও না খেয়ে থাকেনি। লকডাইনে কর্মহীন মানুষের মুখে খাবার ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দিতে তিনি দিনরাত কাজ করে গেছেন। এছাড়াও করোনায় আক্রান্তদের বাড়ি বাড়ি তিনি নিজে গিয়ে খাদ্য সামগ্রী, ওষুধ ও সুরক্ষা সামগ্রী পৌঁছে দিয়েছেন বলে জানান তিনি। সেইসাথে সরকারী সকল ত্রাণ সঠিক ভাবে বিতরণ ও নিজ তহবিল হতে অনেক খাদ্য ও সুরক্ষা সামগ্রী তিনি বিতরণ করেন।
তিনি আরো বলেন, পূর্বেও কাউন্সিলর থাকার কালীন সময়ে জনগণের সুবিদার্থে এবং নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে রাস্তা করেছিলেন। সেইসাথে পানি ও পয়নিস্কাশনের জন্য ড্রেন ও সুপেয় পানির জন্য নলকুপ ও গভীর নলকুপ স্থাপনের ব্যবস্থা করেছিলেন। এই চলতি টার্মে তিনি আরো বেশী কাজ করে যাচ্ছেন। রাস্তা পাকাকরণ ও ড্রেনেজ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন করছেন।
শুধু তাই নয় বয়স্ক ভাতা, বিধবা, ভাতা, মাতৃত্বকালীন ভাতা ও প্রতিবন্ধি ভাতা প্রদান অব্যাহত রেখেছেন। তাঁর ওয়ার্ডে এই সকল ভাতা পাওয়ার যোগ্য কেউ বাদ পড়বেনা বলে জানান কাউন্সিলর। তিনি বলেন, সার্বক্ষণিক জনগনের সেবা প্রদান করে যাচ্ছেন। তিনি জনগণের সেবক। আজীবন জনগণের সেবা করে যাবেন। এজন্যই তাঁকে এই এ্যাওয়ার্ড প্রদান করে আরো উৎসাহ প্রদান করেছেন। তাঁর এই কাজের স্বীকৃতি প্রদান করায় সার্ক কালচারাল পরিষদ ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি পরিষদকে ধন্যবাদ জানান কাউন্সিলর।
উল্লেখ্য সার্ক কালচারাল পরিষদ ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি পরিষদ এর যৌথ উদ্যোগে বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন মিলনায়তন ঢাকাতে মুজিব শতবর্ষ ও বিশ্ব শান্তি দিবস উপলক্ষে করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা, ত্রাণ বিতরণ, গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননা ক্রেষ্ট কাউন্সিলরকে প্রদান করা হয়।
বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close