মহানগরশিরোনাম-২

পাটখাত ধ্ধংস ও দুর্নীতি বন্ধের দাবীতে বাম গনতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান

 

নিজস্ব প্রতিবেদক: বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পাটকলগুলো বন্ধের সিদ্ধান্ত বাতিল, পাট কলগুলি আধুনিকরন করে চালু, পাটখাত ধ্ধংস ও দুর্নীতি বন্ধের দাবীতে রোববার ( ২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে বাম গণতান্ত্রিক জোট রাজশাহী জেলা শাখা।
বাম গণতান্ত্রিক জোটের রাজশাহী জেলার সমন্বয়ক কমরেড রাগিব আহসান মুন্নার সভাপতিত্বে ব্ক্তব্য প্রদান করেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির রাজশাহী জেলার সভাপতি কমরেড এনামুল হক, ঐক্য ন্যাপ রাজশাহী জেলার আহবায়ক আলী আর্সনাল অপু, বাসদ রাজশাহী জেলার সমন্বয়ক আলফাজ হোসেন যুবরাজ, শ্রমিক নেতা হুমায়ুন রেজা জেনু। এছাড়া বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন সিপিবি নেতা আফতাব হোসেন কাজল,
বাসদ নেতা সোহরাব হোসেন, রাজশাহী জুট মিলের সাবেক সিবিএ নেতা আব্দুল হামিদ।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, পাটকলকে যেখানে সামান্য কিছু অর্থ বিনিয়োগ করে রাষ্ট্রায়ত্ত্ব পাটকলকে লাভজনকভাবে পরিচালনা করা সম্ভব; সেখানে সরকার যোগসাজশ করে এটিকে লোকসানী খাত অজুহাতে বেসরকারী খাতে ছেড়ে দেওয়া হচ্ছে। পাটকলের সাথে সংযুক্ত লক্ষ লক্ষ শ্রমিক ও তাদের পরিবারকে চরম অনিশ্চয়তার মানবেতর জীবনের দিকে ঠেলে দেওয়া হচ্ছে।
বক্তারা জুট কর্পোরেশন ও পাট মন্ত্রনালয়কে দুর্নীতিমুক্ত করন, পাটকল বেসরকারীকরনের সিদ্ধান্ত বাতিল, বন্ধ পাটকল খোলা ও পাটকল শ্রমিক-কর্মচারী,বকেয়া বেতন,ভাতা পাওনাদি অবিলম্বে পরিশোধের দাবী জানান। সরকার এসব দাবী পূরণে ব্যর্থ হলে শ্রমিক-জনতা ঐক্যবদ্ধভাবে বৃহৎ আন্দোলন গড়ে তুলবে।
বিক্ষোভ সমাবেশ শেষে নেতৃবৃন্দ জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।
বরেন্দ্র বার্তা/অপস

Close