মহানগরশিরোনাম-২

সিলেটের এমসি কলেজে নারী ধর্ষনের ঘটনায় রাজশাহী নারী ও শিশু অধিকার ফোরাম’র তীব্র নিন্দা ও প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক: ২৫ শে সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায়, দেশ বরেন্য শিক্ষা প্রতিষ্ঠান সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে এক দম্পত্তি বেড়াতে আসেন। রাত ৯ টার কয়েকজন ছাত্রলীগ কর্মী স্বামীকে মারপিট করে তার স্ত্রীকে ছিনিয়ে ছাত্রাবাসে নিয়ে যায়। ছাত্রাবাসের একটি কক্ষে স্বামীকে আটকে অন্য একটি কক্ষে তার স্ত্রীকে ৬ জন ছাত্রলীগ কর্মী পালাক্রমে ধর্ষন করে।
এই ঘটনাটি মিডিয়াতে আসার পর থেকেই দেশজুড়ে ব্যাপক উদ্বেগ উৎকণ্ঠা এবং সাধারণ জনগণের মাঝে তীব্র ক্ষোভ ও প্রতিক্রিয়া পরিলক্ষিত হচ্ছে। ছাত্রলীগের এরূপ বর্বরোচিত ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং ধর্ষনকারী ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান রাজশাহী নারী ও শিশু অধিকার ফোরামের আহবায়ক অধ্যাপক ড. আখতার হোসেন ও সদস্য সচিব শাহরিয়ার খন্দকার নয়ন।
নিন্দায় তারা বলেন, এই সরকারের আমলে ধর্ষনের মাত্রা বেড়ে গেছে। এগুলোর সুষ্ঠু বিচার না হওয়ায় বর্তমানে ছাত্রলীগের ছেলেরা যা ইচ্ছা তাই করছে। একটি নামধারী ছাত্র সংগঠন কতটা বেপরোয়া, লাগামছাড়া হলে দেশবরেণ্য একটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রাবাসে এরূপ দুঃসাহসিক ঘটনার জন্ম দিতে পারে তা সহজেই অনুমেয়।
দুঃখজনক হলেও সত্যি এরূপ ন্যক্কারজনক ঘটনা সাময়িক সমালোচনা সৃষ্টি করলেও অধিকাংশ ক্ষেত্রে ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় থাকার কারণে বিচার হয় না বা কঠোর কোন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয় না। তারা আবারও সিলেটে ঘটে যাওয়া কাপুরুষিত এই ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে সকল দায়ী ব্যক্তিদের আইনের আওতায় নিয়ে আসাসহ বিচার করে যথাযথ শাস্তির দাবি জানান।
বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close