নওগাঁশিরোনাম

রেজুর ভোট বর্জনের ঘোষণা

 

কাজী কামাল হোসেন, নওগাঁ : নওগাঁ ৬ আসনে উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী রেজাউল করিম রেজু বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

শনিবার (১৭ অক্টোবর) বিকাল ৩টা ৪৫ মিনিটে আত্রাইয়ে নিজ বাস ভবনে এক সংবাদ সম্মেলনে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

আওয়ামী লীগের আনোয়ার হোসেন হেলাল (নৌকা), বিএনপির শেখ রেজাউল ইসলাম রেজু (ধানের শীষ) এবং ন্যাশনাল পিপলস পার্টির ইন্তেখাব আলম রুবেল (আম) সহ এই আসনের উপ-নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরআগে দুপুর ২টায় আত্রাই উপজেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে শেখ রেজাউল ইসলাম বলেন, সকাল থেকে ভোটের কোনো পরিবেশ নেই। নির্বাচন কমিশনারকে অনেকবার বিষয়টি অবগত করা হয়েছে। কিন্তু দৃশ্যমান কোনো পদক্ষেপ নেয়া হয়নি। সকল কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

যারা ভোট দিতে কেন্দ্র গিয়েছেন তাদের নিকট থেকে ফিঙ্গারপ্রিন্ট নিয়ে পরে ইভিএম মেশিনে নৌকা মার্কার বাটন টিপে নৌকায় ভোট দেয়া হয়েছে। নির্বাচনের দুইদিন আগে থেকে বিএনপির নেতাকর্মীদের বাড়িছাড়া করা হয়েছে। ভোটকেন্দ্র আওয়ামী লীগের দখলে। বর্তমানে আওয়ামী লীগ নির্বাচন হচ্ছে। প্রশাসনকে বলা হলেও কোনো পদক্ষেপ নেয়া হয়নি।

তিনি বলেন, নির্বাচন কর্মকর্তা যেসব ম্যাজিস্ট্রেটের নম্বর সরবরাহ করেছেন সবগুলো নম্বর ভুল। ম্যাজিস্ট্রেটদের ফোন দেয়া হলে তারা বলছেন এলাকায় দায়িত্বে নেই। তারা বিজয়ী হতে যা করার প্রয়োজন তারা করবে। শুরু থেকে ধারাবাহিকভাবে হামলা মামলা করা হয়েছে।

নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা হাসান মাহমুদ জানান, শান্তিপূর্ণভাবে সবগুলো ভোটকেন্দ্রে ভোট অনুষ্ঠিত হচ্ছে। সব ধরনের অপ্রীতিকর পরিস্থিতি রুখতে দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।
রাণীনগর ও আত্রাই নিয়ে গঠিত নওগাঁ-৬ আসনের ১৬টি ইউনিয়নে ১০৪টি ভোটকেন্দ্রের ৭২১টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখানে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন। তার মধ্যে পুরুষ এক লাখ ৫৩ হাজার ৭৫৮ জন এবং নারী এক লাখ ৫২ হাজার ৯৬৭ জন।

পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, ভোটের সুষ্ঠ পরিবেশের স্বার্থে ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মীরা সার্বক্ষণিক মাঠে রয়েছেন। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনছার বাহিনী মোতায়েন করা হয়েছে। আর প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করছেন।

গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।
বরেন্দ্র বার্তা/অপস

Close