দূর্গাপুরশিরোনাম-২

দুর্গাপুরে প্রভাবশালীর রোষানলে ৯ জেলে পরিবার

 

ভ্রাম্যমান প্রতিনিধি: দুর্গাপুরের আনুলিয়া সুতা জাল ও ব্যারিকেড দিয়ে মাছ ধরে নিচ্ছে প্রভাবশালী মহল। ফলে কর্মহীন হয়ে পড়েছেন প্রায় ৯ জেলে পরিবার।
অতিবৃষ্টির ফলে ফসলের ব্যাপক ক্ষতি, পানিতে তলিয়ে গেছে নিম্নাঞ্চল। নতুন কর্মের সন্ধানে নিম্নআয়ের মানুষ এরা। তেমনি দেশি মাছ ধরে জীবিকা নির্বাহ করতেন ৯ জেলে পরিবারের সদস্যরা। কিন্তু এক প্রভাবশালী চক্র পেশিশক্তি খাটিয়ে,বাঁশের বেড়া সুতি জাল দিয়ে ঘের দিয়ে। সেই প্রভাবশালী মহল নিজেরাই মাছ ধরছেন,ফলে পেছনের জেলেরা মাছ পাচ্ছেন না। গত তিনদিন যাবৎ মাছ শূন্য অবস্থায় দিন পার করেছেন তাঁরা । এই সমস্যা থেকে উত্তরণের জন্য মোহাম্মদ শামীম হোসেন বাদী হয়ে দুর্গাপুর থানা, মৎস্য অফিস ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন। তিনি জানান,আনুলিয়া সুখানদিঘী বিলে সরকারি খাল রয়েছে সেখানে খেয়া জাল দিয়ে আমি মাছ ধরি। গত ২০ তারিখ সকাল ১১ টার দিকে মোঃ মাসুদ রানা, বাপ্পি, শফিকুল,ও তাদের দলবল আমার জাল সরিয়ে দিয়ে সুতি জাল দিয়ে মাছ ধরে পরিকল্পনা করে। তখন আমি বাধা নিষেধ করলে বিবাদী গন অশ্লীল ভাষায় গালিগালাজ এবং খুন জখম সহ বিভিন্ন প্রকার ভয়-ভীতি হুমকি প্রদর্শন করে। বর্তমানে তারা সামনে সামনে সুতি জাল ও বাঁশের বেড়া দিয়ে, পানির প্রবাহ তাদের দিকে করেছে ফলে আমিসহ আমাদের পেছনে জেলেরা মাছ পাচ্ছিনা। বিভিন্ন দ্বারে ঘুরে ঘুরে কাঙ্খিত কোন সমাধান পাচ্ছিনা।
এ বিষয়ে দুর্গাপুর থানা অফিসার ইনচার্জ ওসি খুরশিদা বানু (কনা) জানান, আমি লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।
উপজেলা মৎস্য অফিসার মোঃ ইমরুল কায়েস জানান, লিখিত অভিযোগ পেয়েছি সরেজমিন তদন্ত গিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। সরকারী খালে কোন রুপ বাঁধ তৈরি করা যাবে না।
সাধারণ মানুষের একটাই দাবী অবিলম্বে সকলের সমান অধিকার নিশ্চিত করা হোক।
বরেন্দ্র বার্তা/সরা/অপস

Close