পুঠিয়াশিরোনাম-২

বানেশ্বরে কুরিয়ার সার্ভিস গুলোর মাধ্যমে পণ্যের আড়ালে সারাদেশে ভেজাল ক্রিম পার্সেল

 

মোঃআমজাদ হোসেন,পুঠিয়া: মানবদেহে খতিকার বিষাক্ত কেমিকেল দিয়ে তৈরি ভেজাল ক্রিমের বিরুদ্ধে অভিযানের মধ্যেও রাজশাহী পুঠিয়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে রাজধানী ঢাকার চকবাজারসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলায় পৌঁছে যাচ্ছে, মানবদেহে খতিকার কেমিকেল দিয়ে তৈরি ভেজাল ক্রিম কুরিয়ার সার্ভিসগুলোর মাধ্যমে, বিভিন্ন পণ্যের আড়ালে ভেজাল ক্রিম পার্সেল করে সারাদেশের প্রতিটা বিভাগী শহর প্রতিটা জেলা শহর প্রতিটা উপজেলা এমনকি প্রতিটা পাড়া-মহল্লার এলাকার দোকান গুলোতেও পাঠানো হচ্ছে।
কখনও কখনও প্রশাসনের হাতে এসব চালান ধরা পরলেও মূল হোতারা থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে।
কুরিয়ার সার্ভিসে কোনও পণ্য পাঠানোর আগে ভালো করে যাচাই করার কথা থাকলেও কুরিয়ার কোম্পানিগুলোর কিছু অসাধু কর্মচারী ও কিছু সীমাবদ্ধতার কারণে মানবদেহে খতিকার কেমিকেল দিয়ে তৈরি ভেজাল ক্রিম বাজার জাত বন্ধ হচ্ছে না বলে জানিয়েছেন কুরিয়ার সংশ্লিষ্ট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
সরকারি নির্দেশনা থাকলেও রাজশাহীর পুঠিয়ায় রং ফর্সাকারী ভেজাল ও নামিদামী দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিক তৈরির কারখানা গুলো বন্ধ হয়নি।
এলাকাবাসীদের অভিযোগ, কারখানার মালিকরা স্থানীয় প্রভাবশালীদের সাথে বিশেষ যোগাযোগ রাখায় ওই ভেজাল প্রসাধনী উৎপাদন বন্ধ হচ্ছে না।
জানা গেছে, কিছু অসাধু ব্যক্তি দীর্ঘ কয়েক বছরে উপজেলার বিভিন্ন এলাকায় মানব দেহের ক্ষতিকারক রং ফর্সাকারী নকল ও ভেজাল প্রসাধনী উৎপাদন করে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নামে বানেশ্বর থেকে কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে সারা দেশে বাজারজাত করছে।
বরেন্দ্র বার্তা/অপস

Close