খেলামহানগরশিরোনাম

বর্ণিল আয়োজনে ১ম জাহানারা জামান স্মৃতি ৩য় বিভাগ ফুটবল লীগের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে বর্ণিল আয়োজনে উৎসবমুখর পরিবেশে ১ম জাহানারা জামান স্মৃতি ৩য় বিভাগ ফুটবল লীগ ২০২০-২১ এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বেলুন ও পায়রা উড়িয়ে এই ফুটবল লীগের শুভ উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, জাহানারা জামান একজন মহীয়সী নারী ছিলেন। আমার পিতা শহীদ কামারুজ্জামান যখন শহীদ হন, আমরা তখন ছোট ছিলাম। মা জাহানারা জামান আমাদের প্রতিষ্ঠিত করেছেন, তিনি স্বামীর স্মৃতি জাগিয়ে রাখতে অনেক কাজ করে গেছেন। জাহানারা জামানের প্রতি শ্রদ্ধা নিয়ে ফুটবল লীগ আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

মেয়র আরো বলেন, দীর্ঘদিন পর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ায় তার রূপ ফিরে পেয়েছে। উৎসব ও খেলাধুলায় প্রাণ ফিরে এসেছে। রাজশাহীর ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হবে। যাতে এখান থেকে অতীতের মতো আগামীতেও জাতীয় দলের খেলোয়াড় তৈরি হয়।
রাজশাহী জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মোঃ ওয়াহেদুন নবী অনুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ ডাবলু সরকার, রাজশাহী বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি মোঃ মাহফুজুল আলম লোটন। স্বাগত বক্তব্য দেন রাজশাহী জেলা ফুটবল এসোসিয়েশনের ২য় ও ৩য় বিভাগ ফুটবল লীগ কমিটির চেয়ারম্যান মোঃ শামসুজ্জামান রতন।

জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সহধর্মিণী ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের মাতা মরহুমা জাহানারা জামানের প্রতি শ্রদ্ধা জানিয়ে মুজিববর্ষে তরুণ সমাজকে ফুটবলমুখী এবং উদীয়মান খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যে রাজশাহী জেলা ফুটবল এসোসিয়েশন এই ফুটবল লীগের আয়োজন করেছে। এতে সহযোগিতা করেছে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা। ফুটবল লীগে ১৬টি দল অংশ নিয়েছে। দলগুলো হচ্ছে কিশোর ফুটবল একাডেমী (লাল), তরুণ সংঘ, শেখ জামাল ক্রীড়া চক্র, মহান মুক্তিযুদ্ধের চেতনায় তরুণ সংঘ, হরিয়ান ফুটবল একাডেমী, শহীদ রফিকুল ইসলাম দুলাল স্মৃতি সংঘ, শেখ রাসেল ফুটবল একাডেমী, স্বাধীনতা ফুটবল একাডেমী, শহীদ এএইচএম কামারুজ্জামান ফুটবল একাডেমী, শিরইল ফুটবল একাডেমী, শহীদ চান্দু স্মৃতি সংঘ, দারুশা বাজার ফুটবল একাডেমী, আব্দুল হাকিম স্মৃতি সংঘ, পাঠানপাড়া স্পোটিং ক্লাব, দড়িখরবোনা স্ট্রাইকার, কিশোর ফুটবল একাডেমী (সাদা)। উদ্বোধনী দিনে শেখ জামাল ক্রীড়া চক্র ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় তরুণ সংঘের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। খেলায় মহান মুক্তিযুদ্ধের চেতনায় তরুণ সংঘ ৪-০ গোলে বিজয়ী হয়। অনুষ্ঠানে রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ ও বিপুল সংখ্যক দর্শক উপস্থিত ছিলেন।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close