মহানগরশিরোনাম

পাটকল বন্ধ নয়, আধুনিকায়ন কর; মানববন্ধনে বাম গনতান্ত্রিক জোট

নিজস্ব প্রতিবেদক: পাটকল খুলে দিয়ে গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবিতে রাজশাহীতে মানববন্ধন করেছে বাম গনতান্ত্রিক জোট। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে সংগঠনটির জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংগঠনের রাজশাহী জেলার সমন্বয়ক রাকসুর সাবেক ভিপি জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রাগিব হাসান মুন্নার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক মুরাদ হোসেন, বাসদ জেলা সমন্বয়ক আলফাজ হোসেন, রাজশাহী জুট মিল সাবেক সিবিএ নেতা আব্দুল হালিম। এসময় কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি এনামুল হকসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে রাগিব হাসান মুন্না বলেন শ্রমিকের রক্তে-ঘামে দেশ চলে। অথচ শ্রমিকদের অধিকার খর্ব করে তাদের তাচ্ছিল্য করা হচ্ছে। দেশের সম্পদ, পাটকল রক্ষায় যখন আন্দোলন করা হচ্ছে, তখর হুমকি-মামলা দিয়ে আন্দোলন থামানোর অপচেষ্টা করা হচ্ছে। আন্দোলনকারীদের নামে মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। জনগণের আিধকার এক শ্রেণীর কাছে কুক্ষিগত। পাটকল রক্ষা আন্দোলনে গ্রেপ্তারকৃতদের মুক্তি না দিলে উনসত্তর, নব্বইয়ের আন্দোলনের মতো আন্দোলন করে তাদের মুক্ত করা হবে।

তিনি বলেন, সরকার বলেছিল কোনো শ্রমিক ছাটাই হবেনা, বেতন বন্ধ হবেনা, কলকারখানা বন্ধ হবে না। আমরা এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিলাম। কিন্ত করেনাকালীন দুর্যোগ না কাটলেও শ্রমিকদের ছাটাই ও কলকারখানা বন্ধ করে তাদের নানা সমস্যায় ফেলে দেয়ায় তারা মানবেতর জীবন যাপন করছেন। এই অমানবিক কার্যকলাপের বিরুদ্ধে আমাদের আন্দোলন সামনের দিনে তীব্র হবে।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close