মোহনপুরশিরোনাম-২

দেশব্যাপী দ্রব্যমূল্যের উর্ধগতি রুখতে রাজশাহীতে সিপিবির প্রতিবাদ ও বিক্ষোভ সভা

 

নিজস্ব প্রতিবেদক: বাজারে দ্রব্যমূল্যের উর্ধগতি রুখতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি রাজশাহীর উদ্যোগে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২ নভেম্বর) বিকাল ৪টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচিতে সভাপতিত্ব করেন সিপিবি রাজশাহী জেলার সভাপতি কমরেড এনামুল হক। সিপিবির সহকারী সাধারণ সম্পাদক কমরেড আফতাব হোসেন কাজলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিপিবি রাজশাহী জেলার সাধারণ সম্পাদক ও রাকসুর সাবেক ভিপি কমরেড রাগিব আহসান মুন্না, শ্রমিক নেতা হুমায়ুন রেজা জেনু, যুব নেতা রবিউল ইসলাম সানী, ছাত্র ইউনিয়ন নেতা সৌমিক আহমেদ সৈকত প্রমুখ।

এছাড়াও প্রতিবাদ সভায় উদীচি রাজশাহী জেলা সভাপতি জুলফিকার আলি গোলাপ, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলি বরজাহান, যুব ইউনিয়ন মামুন রেজা জুয়লেসহ অন্যান্য নেতা কর্মী ও ছাত্র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, চাল-ডাল-আটা-তেল-চিনি-পেঁয়াজ-মরিচ-মাছ-মাংস-তেল-সাবান ইত্যাদি সাধারণ মানুষের দৈনন্দিন ব্যবহার্য প্রতিটি জিনিসের দামই ক্রমাগত বেড়ে চলেছে। খাদ্য সামগ্রীসহ জনগণের নিত্যব্যবহার্য পণ্য সামগ্রীর মধ্যে কোনটার দাম যে কখন কতোটা বাড়বে তা কেউ বলতে পারছে না। সেই সাথে লাফিয়ে লাফিয়ে বাড়ছে বাড়ি ভাড়া, যাতায়াত খরচ, শিক্ষা-চিকিৎসা-ওষুধপত্রের দাম, বিদ্যুৎ-গ্যাস-পানির রেইট। অথচ দেশের বিপুল সংখ্যাগরিষ্ঠ মানুষের আয়-উপার্জন সেই তুলনায় বাড়ছে না। ফলে তাদের ক্রয়ক্ষমতা ক্রমাগতভাবে কমছে। শ্রমিক, কৃষক, ক্ষেতমজুরসহ স্বল্প আয়ের মানুষ এবং মধ্যবিত্ত জনগণের জীবন সংকট একারণে অসহনীয়ভাবে বেড়ে চলেছে।

এজন্য সবাইকে সচেতন থেকে দ্রব্যমূল্যের উর্ধগতি রুখতে সবাইকে রুখে দাড়াবার আহবান জানান বক্তারা।

বরেন্দ্র বার্তা/নাসি

Close