মহানগরশিরোনাম-২

নগরীতে আদিবাসী পরিষদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: ২০১৬ সালের ৬ নভেম্বর গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ- বাগদাফার্ম সাঁওতাল হত্যাকান্ডের ৪র্থ বর্ষপূর্তিতে বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে।
আজ শুক্রবার সকাল ১০ টায় রাজশাহী জিরোপয়েন্টে জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা কমিটির আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
রাজশাহী জেলা আদিবাসী পরিষদের সভাপতি বিমল রাজোয়ারের সভাপতিত্বে মানববন্ধনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, রাজশাহী মহানগর ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ চেতনা বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সহ- সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাশ হেমরণ, জাতীয় আদিবাসী ছাত্র পরিষদের সভাপতি নকুল পাহাড়, সাধারণ সম্পাদক তরুণ মুন্ডা, সদস্য বুভূতী ভূষণ মামাতো, রবীন্দ্র হেমব্রোম, গণেশ মার্ডি, রঘুনাথ রবি দাস প্রমুখ।
মানববন্ধনে বক্তারা, গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাঁওতালদের বাড়ীতে আগুন, হত্যাকান্ডসহ সকল অন্যায়ের বিচার দাবি করে বলেন, পুলিশ রাষ্ট্রের নিরাপত্তা কাজে নিয়োজিত থাকে কিন্তু পুলিশ দ্বারাই আমরা নির্যাতিত হচ্ছি। এর চাইতে বিচারহীনতা আর কি হতে পারে। এছাড়াও আদিবাসীদের বাড়ী-ঘর জায়গা জমি দখল করে নিচ্ছে এতে আমরা নিরাপত্তাহিনতায় ভূগছি। ৪জন আদিবাসীকে হত্যা করা হয়েছে সেটার বিচার করতে পারছে না। বিচার বিভাগ আজ কোথায় গিয়ে দাড়িয়েছে তা বলার অপেক্ষা রাখে না। আজ এমপি মন্ত্রীরা মুখে মুক্তি যুদ্ধের চেতনা, নীতির কথা বললেও এর পেছনে লুটপাট চলছে। এভাবে দেশ চলতে পারে না।
বক্তারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বিচার সবার জন্য সমান করতে হবে। এমপি, মন্ত্রী, চেয়ারম্যানদের আলাদ মনে হচ্ছে তাই এসব দূর করে বিচার সবার জন্য সবার করার দাবি জানান। এসব না মানলে আগামীতে আরো বড় আন্দোলন গড়ে তুলবে বলে হুশিয়ারি প্রদান করেন।
বরেন্দ্র বার্তা/অপস

Close