খেলামহানগরশিরোনাম-২

কাজীহাটা প্রিমিয়ার লীগের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: কাজীহাটা প্রিমিয়ার লীগ (কে.পি.এল)-২০২০ ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শুক্রবার বিকেলে কালেক্টরেট মাঠে কাজীহাটাবাসী আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন মেয়র।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, খেলাধূলা পরিশুদ্ধ শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। বর্তমানে খেলাধূলা থেকে ভালো অর্থও উর্পাজন করা যায়। ভালো খেলে অনেকেই প্রতিষ্ঠিত হয়েছেন।
মেয়র আরো বলেন, রাজশাহীর ক্রীড়াঙ্গনের উজ্জ্বল অতীত রয়েছে। রাজশাহী থেকে অনেক খেলোয়াড় ক্রিকেট, হকিসহ বিভিন্ন অঙ্গনে জাতীয় দলে খেলেছেন। আগামীতেও যাতে সেরকম খেলোয়াড় তৈরি হয়, সেদিকে নজর দিতে হবে। রাজশাহীতে একাধিক ক্রিকেট একাডেমি রয়েছে। কিন্তু কোন ফুটবল একাডেমি নেই। সেজন্য একটি ফুটবল একাডেমি গড়ে তুলতে চাই।
রাসিক মেয়র লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলোয়াড়দের অনেক সম্মান দেন। খেলোয়াড়দের নিজ হাতে রান্না করে খাইয়েছেন। এভাবেই খেলোয়াড়দের উৎসাহ দেন প্রধানমন্ত্রী। ক্রিকেটে ভালো খেলার কারণে বহিঃবিশে^ বাংলাদেশের মর্যাদা বেড়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক। তিনি বলেন, খেলাধূলা মননশীলতার পাশাপাশি মানসিক বিকাশও ঘটায়। খেলাধূলা বিভিন্ন খারাপ কাজ থেকে যুবকদের বিরত রাখতে হবে। সেজন্য আমাদের সন্তানদের ক্রীড়ামুখী করতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কে.পি.এল টুর্নামেন্টের সভাপতি রইস উদ্দিন আহমেদ বাবু। স ালনা করেন কে.পি.এল টুর্নামেন্টের সাধারণ সম্পাদক মো. হাসান আলী। আরো বক্তব্য দেন আরএমপি‘র ডিসি (বোয়ালিয়া) সাজিদ হোসেন, কে.পি.এল টুর্নামেন্টের প্রতিষ্ঠাতা সাঈদ হাসান বারিক প্রমুখ।
কে.পি.এল টুর্নামেন্টে চারটি গ্রুপে ১৮টি দল অংশ নিয়েছেন। দলগুলো হচ্ছে ‘এ’ গ্রুপে কাজিহাটা কোবরা, কাজিহাটা চ্যালেঞ্জার, কাজিহাটা স্টার ও কাজিহাটা ড্রাগন, ‘বি’ গ্রুপে কাজিহাটা টাইটান্স, কাজিহাটা সিক্সার, কাজিহাটা ফাইটার্স, কাজিহাটা স্করপিয়ন, ‘সি’ গ্রুপে কাজিহাটা ভাইকিংস, কাজিহাটা রাইডার্স, কাজিহাটা সুপারকিং, কাজিহাটা ক্যাপ্টেন, ডি গ্রুপে কাজিহাটা ব্লাক প্যান্থার, কাজিহাটা কিংস, কাজিহাটা টাইগারস, কাজিহাটা রয়েল বেঙ্গল, কাজিহাটা এ্যামেচার ও কাজিহাটা নাইট রাইডার্স।
বরেন্দ্র বার্তা/অপস

Close