বগুড়াশিরোনাম-২

বগুড়ায় আদিবাসী শিক্ষার্থীদের সমাবেশ

 

সংবাদ বিজ্ঞপ্তি: আদিবাসীদের শিক্ষা সংকট ও মন্ডলগ্রুপ কতৃক জমিজমা, বসতবাড়ি, পুকুর, মন্দির সহ আদিবাসীদের বাপ-দাদার পৈতৃক সম্পত্তি দখলের প্রতিবাদে আদিবাসী শিক্ষার্থীদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বগুড়া’র শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়ন গোঁড়তা গ্রামে রাজাবাং সিং আদিবাসী প্রাথমিক বিদ্যালয়ে আদিবাসী শিক্ষার্থী ও সর্বস্তরের আদিবাসীদের সমাবেশ বিকাল ৪টায় আদিবাসী ভূমি সংগ্রাম কমিটির সভাপতি কমল সিং এর সভাপতিত্বে ও আদিবাসীনেতা স্বপন মাহাতোর পরিচালনায় অনুিষ্ঠিত হয়। সমাবেশ শেষে বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রীকান্ত মাহাতো খেলার সামগ্রী আদিবাসী ছাত্র ও যুবকদের মাঝে বিতরণ করা হয়।
সমাবেশে বক্তব্য রাখেন আদিবাসী ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক শ্রীকান্ত মাহাতো, কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সদস্য বীরমুক্তিযোদ্ধা কমরেড নিমাই ঘোষ, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মো: নাদিম মাহমুদ, আদিবাসী নেতা মালতী রাণী, সন্তোষ সিং, নির্মল সিং, যোগেন সিং, কৃষ মাহাতো।
সমাবেশে বক্তারা আদিবাসী প্রাথমিক বিদ্যালয় কে সরকারীকরণ এবং নতুন করে উচ্চ মাধ্যমিক বিদ্যালয় স্থাপন, আম্বইল, গোঁড়তা, মরাদিঘী এলাকায় আদিবাসীদের পৈতৃক সম্পদি দখল করার পাঁয়তারা বন্ধ, আদিবাসীদের উপরে মিথ্যা মামলা প্রত্যাহার ও মন্ডল গ্রুপ কতৃক আদিবাসীদের উপরে নির্যাতন, উচ্ছেদ ও প্রাণনাশের হুমকি বন্ধ করতে প্রসাশনের আইন প্রয়োগ ও আদিবাসীদের নিরাপত্তার জোর দাবি জানায়।
বরেন্দ্র বার্তা/অপস

Close