গোদাগাড়িশিরোনাম-২

কাঁকনহাটে সুরশুনিপাড়া আদিবাসী খ্রীষ্টান কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা

নিজস্ব প্রতিবেদক: গোদাগাড়ীর কাঁকনহাট সুরশুনিপাড়া আদিবাসী খ্রীষ্টান কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর ২৫তম বার্ষিক সাধারণ সভা গতকাল শনিবার দিনব্যাপি অনুষ্ঠিত হয়। সুরশুনিপাড়া মিশণ প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন অত্র ইউনিয়নের সভাপতি রাজেন হেম্ব্রম। প্রধান অতিথি ছিলেন কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সভাপতি ও কাঁকনহাট পৌর মেয়র আলহাজ্ব আব্দুল মজিদ।
বিশেষ অতিথি ছিলেন সাবেক সভাপতি নরেন্দ্রনাথ টুডু, উপদেষ্টা ও সুরশুনিপাড়া মিশনের পাল পুরোহিত ফাদার আন্তনী হাঁসদা, ইুউনিয়নের সহ-সভাপতি পিউস হাঁসদা, সাধারণ সম্পাদক রেনাতুস সরেন, রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমির গবেষণা কর্মকর্তা বেনজামিন টুডু, গোদাগাড়ী উপজেলা থানা পারগাণা বাবুলাল মুর্মু, ইউনিয়নের সদস্য বেনেডিক মুরমু, ম্যানেজার মাইকেল সরেন ও সদস্য সুচিত্রা রোজারিওসহ অত্র ইউনিয়নের সকল সদস্য উপস্থিত ছিলেন।
সভার সভাপতি গত সভার কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন। এর উপরে উপস্থিত সদস্যগণ উন্মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন। সেখানে বেশ কিছু বিষয় সংযোজন ও বিয়োজন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, আদিবাসী ও নন আদিবাসীর মধ্যে কোন পার্থক্য নাই। সবাই একই সৃষ্টিকর্তার সৃষ্টি। সংস্কৃতি ও ধর্মভেদে শুধুমাত্র আলাদা হলেও অন্যান্য ক্ষেত্রে সবাই সমান। আদিবাসীরাও যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তারা দেশের উন্নয়নে কাজ করছে। ভোট প্রদান করে সরকার গঠনের সহায়তা করছে বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি।
তিনি আরো বলেন, বাংলাদেশ এখন উন্নয়ন শীল দেশের দিকে এগিয়ে চলছে। বর্তমান সরকার দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে সবার মাথাপিছু আয় এবং গড় আয়ু বেড়েছে। সরকারের এই উন্নয়ন দেখে সরকার দলীয় কিছু মোনাফেক নেতাকর্মী বিরোধীদলের সাথে যোগসাজস করে উন্নয়নে বাধা সৃষ্টি করছে। এভাবেই কাঁকনহাট পৌরসভার উন্নয়নে বাধা সৃষ্টি করার জন্য কিছু ব্যক্তি ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।
মেয়র বলেন, এই অপশক্তি আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে মানুষকে বিভ্রান্ত করছে। তারা বিগত সংসদ ও উপজেলা নির্বাচনে সরকারের মোনানীত প্রার্থীর বিরোধীতা করেছে। তারা অন্য দলের প্রার্থীর হয়ে নির্বাচন করেছে। এখন আবার কাঁকনহাট পৌরসভায় নামধারী বিএনপি, নামেমাত্র আওয়ামী লীগ নেতা ও কতিপয় জামাত শিবিরদের নিয়ে নির্বাচন করার জন্য পাঁয়তারা করছে। এই সকল সরকার ও দেশ বিরোধী অপশক্তি ব্যক্তিদের কথায় কান না দিয়ে পৌরসভার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার মনোনীত নৌকার প্রার্থীর হয়ে কাজ করার আহবান জানান তিনি। সেইসাথে এই ক্রেডিট ইউনিয়নের সমৃদ্ধি কামনা করে বক্তব্য শেষ করেন মেয়র মজিদ।
বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close