বাগমারাশিরোনাম-২

বাগমারায় ভিক্ষুকের বাড়ির বিদ্যুৎ বিল পরিশোধ করলেন এক কর্মচারী

আব্দুল মতিন, বাগমারা : অবশেষে ভিক্ষুকের প্রতি সদয় হলেন নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ বাগমারা জোনে কর্মরত এক কর্মচারী। ছোট চাকরী করলেও তিনি বড় মহতের কাজের পরিচয় দিয়েছেন। তার এমন কর্মকান্ডে শুধু ভিক্ষুক নয় এলাকার সচেতন মানুষও খুশি হয়েছেন। এমন দৃষ্টান্ত স্থাপন করলেন নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ বাগমারা জোনের লাইন টেকনিশিয়ান নুরুল ইসলাম। তার এমন কর্মকান্ডের দৃশ্য দেখে শিক্ষা নিতে হবে আমাদের সমাজপতিসহ অনেককেই।

জানা যায়, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ জোনের উর্ধতন কর্মকর্তাদের নির্দেশ মোতাবেক লাইন টেকনিশিয়ান নুরুল ইসলামসহ অন্যান্যরা রাজশাহীর বাগমারা উপজেলার গনিপুর ইউনিয়নের আক্কেলপুর গ্রামের জনৈকা ভিক্ষুক ফুলঝুরির বাড়িতে চার মাসের বিদ্যুৎবিল বকেয়ার কারনে সংযোগ বিছিন্ন করতে যায়। সেখানে গিয়ে লাইন টেকনিশিয়ান নুরুল ইসলাম জানতে পারেন এটা ভিক্ষুকের বাড়ি। তিনি সংযোগ বিছিন্ন না করে সেখান থেকে ফিরে আসেন এবং ভিক্ষুককে বিদ্যুৎ অফিসে যোগাযোগ করার নির্দেশ দেন। ভিক্ষুক সারা দিন ভিক্ষা করে বাড়িতে এসে সন্ধ্যায় জানতে পারেন পল্লী বিদ্যুতের লোক তাকে অফিসে ডেকে গেছেন। লোকজনের মুখে শুনে ভিক্ষুক পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করেন। অফিসে গেলে লাইন টেকনিশিয়ান নুরুল ইসলাম তার কথা শুনে নিজের পকেট থেকে চার বিলের টাকা তার হাতে তুলে দেন। ভিক্ষুক টাকা পেয়ে বিদ্যুতের বিল পরিশোধ করেন এবং ঘটনাটি এলাকার লোকজনের মাঝে ছড়িয়ে দেন। এমন দৃষ্টান্তের কথা শুনে এলাকার লোকজন হতভাগ হন এবং পল্লী বিদ্যুতের ওই কর্মচারীর জন্য ভিক্ষুকসহ সকলেই দোয়া কামনা করেন। পল্লী বিদ্যুতের ছোট কর্মচারীর এমন কর্মকান্ডে এলাকাবাসীর মধ্যে ব্যাপক সাড়া ফেলে দেয়।

এলাকার লোকজন জানান, পল্লী বিদ্যুতের একজন ছোট কর্মচারীর এমন কর্মকান্ড অসহায় মানুষের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে বলে তারা মনে করেন। ভিক্ষুককে সহযোগীতার বিষয়টি জানতে চাইলে লাইন টেকনিশিয়ান নুরুল ইসলাম কোন কথা বলতে রাজি হননি। তিনি শুধু একটি কথা বলেন মানুষ মানুষের জন্য। তিনি বাগমারা জোনের মাদারীগঞ্জ অভিযোগ কেন্দ্রের ইনচার্জের দায়ীত্ব পালন করছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ডিপুটি জেনারেল ম্যানেজার মো: সুলতান উদ্দীন বলেন, তার কর্মচারীর এমন কর্মকান্ডে তিনি খুশি হয়েছেন। এছাড়াও এলাকায় অসহায় ও হতদরিদ্রদের মধ্যে বিদ্যুৎ বিল বকেয়া থাকলে সেগুলো তিনি মওকুফ করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন।

বরেন্দ্র বার্তা/ নাসি

Close