মহানগরশিরোনাম

অর্থ আত্মসাতের অভিযোগে রাজশাহী মাদারল্যান্ড হাসপাতালের ম্যানেজার মেরী গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি: রাজশাহীতে মাদারল্যান্ড হাসপাতালের ম্যানেজার ফজিলাতুন নেসা মেরীকে অর্থ আত্মসাৎের অভিযোগ গ্রেফতার করেছে রাজপাড়া থানা পুলিশ। এই হাসপাতালের স্বত্বাধিকারী ডাক্তার ফাতেমা সিদ্দিকা। হাসপাতাল সূত্রে জানা যায়, বিগত ১২ বছর যাবৎ রাজশাহীর মাদারল্যান্ড হাসপাতালে মেরী কাজ করে আসছিলেন। আর এই ১২ বছর ধরে তিনি ডাক্তার ফাতেমা সিদ্দিকার সাথে প্রতারণা করে আসছিলেন । রোগী দেখার সিরিয়ালের টাকা প্রতিদিনই সরিয়ে রাখতেন। অন্য কোন অফিস স্টাফ না থাকায় তিনি ইচ্ছামত টাকা সড়িয়ে রাখার সুযোগ পেয়ে যান বলে জানা গেছে।

এভাবেই এক যুগে তিনি গোদাগাড়ীতে গড়ে তুলেছেন বিলাস বহুল বাড়ী। সম্প্রতি রাজশাহীর তেরখাদিয়ায় ৩ কাঠা জমি ক্রয় করে কোটি টাকা ব্যয়ে বাড়ীও নির্মাণ করছেন । দীর্ঘ ১২ বছর পর যখন ডাক্তার ফাতেমা অতিরিক্ত আরো দুইজন অফিস ষ্টাফ নিয়োগ দেন তিনি। আর এই নয়া স্টাফদের নজর এড়িয়ে ১ লক্ষ টাকা চুরির সময় হাতে নাতে ধরা পড়েন মেরী। এসময় রাজপাড়া থানা পুলিশকে খবর দিলে রাজপাড়া থানা পুলিশ ম্যানেজার মেরীকে গ্রেফতার করেন।

এ বিষয়ে রাজশাহীর মাদারল্যান্ড হাসপাতালের স্বত্বাধিকারি ডাক্তার ফাতেমা সিদ্দিকা বলেন, সুদীর্ঘ ১২ বছর যাবৎ মেরী তাঁর সরলতার সুযোগ নিয়ে প্রতারণা করেছেন। এই ধরনের কর্ম মেরী করতে পারে তাঁর ভাবতে কষ্ট হচ্ছে। মেরীকে তিনি পরিবারের সদস্য হিসেবে সকলের নিকট পরিচয় করিয়ে দিতেন বলে জানান। প্রতিষ্ঠান থেকে মেরীকে প্রতি মাসে ৩০ হাজার টাকা করে বেতনও দিতেন বলে জানান ডাক্তার।

তিনি আরো বলেন, মেরীর সম্পদ গড়ে তোলার অনেক খবর তাঁর নিকট আসলেও তিনি তা বিশ্বাস করেন নি। এই প্রতারকের যথাযথ ব্যবস্থা গ্রহন করার জন্য তিনি আইন শৃংখলা বাহিনীর প্রতি অনুরোধ করেন। এ বিষয়ে রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.এম শাহাদত হোসেন খান বলেন, অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়ার পরেই হাসপাতালের ম্যানেজার ফজিলাতুন নেসা মেরীকে গ্রেফতার করা হয়েছে। সেইসাথে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

বরেন্দ্র বার্তা/ ফকবা/ নাসি

Close