নাটোর

দয়ারামপুরে স্বপ্ন দেখাচ্ছে স্পর্শ কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টার

হাসিবুল হাসান, নাটোর : দয়ারামপুরে হাজারো শিক্ষার্থী ছাড়াও বেকারদের স্বপ্ন দেখাচ্ছে স্পর্শ কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টার। ইতিমধ্যে এখান থেকে প্রশিক্ষণ নিয়ে বিভিন্ন ক্ষেত্রে কর্মসংস্থানে নিয়োজিত হয়েছেন অনেকজন। এখান থেকে প্রশিক্ষণ নিয়ে কর্মসংস্থানে নারীরা বেশি এগিয়ে। এছাড়াও আনুষঙ্গিক প্রক্রিয়া শেষে বর্তমানের ট্রেনিং গ্রহণকারিরা যাবেন বিভিন্ন প্রতিষ্ঠানে।

২০১৭ সালে যাত্রা শুরু করা প্রতিষ্ঠানটিতে এখন বেসিক কম্পিউটার কোর্স ছাড়াও গ্রাফিক্স ডিজাইন কোর্স চালু রয়েছে।
কোর্স ভেদে ৩ থেকে শুরু করে ৬ মাস পর্যন্ত সময়কালে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে প্রশিক্ষণার্থীদের। অষ্টম শ্রেণি থেকে শুরু করে শিক্ষার্থী, বেকার যুবক সহ বয়স্করা ভর্তি হতে পারেন ট্রেনিং সেন্টারে।

স্পর্শ কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টারের প্রধান আলাউদ্দিন সুজন বলেন, দক্ষ জনশক্তি তৈরির কারখানা স্পর্শ কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টার। প্রতিনিয়ত আমরা চেষ্টা করছি এখানে প্রশিক্ষণার্থী ভর্তি করতে। এজন্য গ্রাম, হাটে-বাজারে প্রচারণা চালানো হচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য প্রতি উপজেলা থেকে ১ হাজার বেকার যুবককে দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে। সেটি বাস্তবায়নে আমরা কাজ করছি। কয়েক বছরের মধ্যে স্পর্শ কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টার অনেক সফলতা দেখাতে পারবে।

বরেন্দ্র বার্তা/ নাসি

Close