মহানগর

জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে রাবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের উদ্যেগে আজ মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। রাজধানীর মোগলটুলী এলাকায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তন করার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। বেলা ৩ টায় মিছিল নিয়ে রাজশাহীর অক্টয় মোড় থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশের সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদ্য সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক সুলতান আহমেদ রাহী। সঞ্চালনা করেন সদ্য সাবেক যুগ্ম সম্পাদক সামসুদ্দিন চৌধুরী সানিন। এছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রচার সম্পাদক মেহেদী হাসান, সহ সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, সহ সাংস্কৃতিক সম্পাদক সর্দার জহুরুল, সদস্য নাসির আহমেদ, সদস্য এস এম মাহমুদুল হাসান মিঠু, বুলবুল রহমান, শামস্ দীপ্ত, সম্রাট আব্দুল লতিফ, জহুরুল ইসলাম, মোল্লা সানজিদুল ইসলাম সূর্য, মারুফ হোসেন, ও নাফিউল ইসলাম জীবনসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বিদ্যালয়ের নাম পরিবর্তনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ সময়ে বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতার ঘোষক ও সেক্টর কমান্ডার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম মুছে দিতে চাইছে বর্তমান ফ্যাসিস্ট সরকার। যা শহীদ জিয়ার সূর্য সৈনিকরা কখনোই হতে দেবে না। অনতিবিলম্বে বিদ্যালয়ের পূর্ব নাম বিনির্মাণ না করলে ছাত্রদল কঠোর আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচার সরকারের পতন ডেকে আনবে বলে হঁশিয়ারী দেন তারা।

বরেন্দ্র বার্তা/ ফকবা/ নাসি

Close