শিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

মুখে কালো কাপড় বেঁধে রাবি সাংবাদিকদের মৌন সমাবেশ

রাবি প্রতিনিধি: দৈনিক বাংলাদেশ প্রতিদিনের রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রতিনিধি মর্তুজা নুরের বিরুদ্ধে থানায় করা ‘মিথ্যা’ অভিযোগের প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে মৌন সমাবেশ করেছেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা। আজ বুধবার দুপুর দুইটায় বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলাদেশের পাদদেশে তারা এই সমাবেশ করেন।

রাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি মানিক রাইহান বাপ্পীর বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনের মামলা তুলে নেয়ারও দাবি জানান সাংবাদিকরা।

অবস্থান কর্মসূচিতে রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি আরাফাত রাহমান, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহীন আলম, রাবি প্রেসক্লাবের সভাপতি সালমান শাকিল, সাধারণ সম্পাদক বেলাল হোসাইন বিপ্লবসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর রাবি স্কুল ও কলেজের শিক্ষিকা রুনা লায়লার ‘বিধিবহির্ভূত’ পদন্নোতির সংবাদ প্রকাশের জেরে সংবাদকর্মী মতুর্জা নুরের নামে থানায় অভিযোগ করেন ওই শিক্ষিকা। অপরদিকে, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক কাজী জাহিদের করা তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলায় মানিক রাইহান বাপ্পীকে গ্রেপ্তার করা হয়। এখন তিনি জামিনে আছেন।

বরেন্দ্র বার্তা/ নাসি

Close