পুঠিয়াশিরোনাম-২

রাজশাহীর বানেশ্বরে বিএনপি’র মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। এছাড়াও বিশ্বব্যাপি চলছে কোভিড-১৯, করোনা ভাইরাসের ব্যাপক তান্ডব। করোনার এই ভয়াবহ তান্ডব থেকে রক্ষা করতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মাস্ক পড়ার উপর বেশী গুরুত্বারোপ করেছে। এর প্রেক্ষিতে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী এবং রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য মাহমুদা হাবীবার সার্বিক সহযোগিতায় পুঠিয়া ও দূর্গাপুর উপজেলায় ১৫ হাজার মাস্ক বিতরণ শুরু করার উগ্যোগ গ্রহন করেছেন। আজ বৃহস্পতিবার দুপুরে বানেশ্বর বাজার এলাকায় তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে এ মাস্ক বিতরনের উদ্বোধন করা হয়।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাস্ক বিতরনের উদ্বোধন করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত। প্রধান বক্তা ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম মার্শাল। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপি’র সদস্য সচিব বিশ্বনাথ সরকার ও সদস্য সৈয়দ মহসিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা বিএনপি’র সদস্য আমিনুল হক মিন্টু।
এ সময় আরো উপস্থিত ছিলেন পুঠিয়া উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান আবু হায়াত, জিল্লুর রহমান, সদস্য সাহাবুদ্দিন, আশরাফ আলী ও মুক্তা, পুঠিয়া পৌর বিএনপি’র সদস্য সচিব মাজেদুল ইসলাম বাচ্চু, আহবায়ক কিমিটির সদস্য মোন্তাজুল খন্দকার লাল্টু ও আবুল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনয়ির সহ-সভাপতি মাসুদুর রহমান লিটন, জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম টুটুল, সাংগঠনিক সম্পাদক ফয়সাল সরকার ডিকো, সহ-সভাপতি লতিফুর রহমান সাগর, যুগ্ম সম্পাদক আরফিন কনক, সহ-সাধারণ সম্পাদক খুরশিদ রিজভী ও মানবাধিকার সম্পাদক জোবায়েরসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

উদ্বোধনী বক্তব্যে প্রধান অতিথি বলেন, উত্তরবঙ্গের বিএনপিকে ঢেলে সাজানোর জন্য তিনি কাজ করছেন। বর্তমানে দলের মধ্যে তেমন কোন ভেদাভেদ নাই। রাজশাহী বিভাগের ৮টি জেলা তিনি সুসংগঠিত করেছেন। তিনি বলেন, সরকারের নিকট উত্তর বঙ্গ অবহেলিত হয়ে থাকে। এখন বলার সময় এসেছে। অন্যান্য স্থানের ন্যায় উত্তরবঙ্গকেও সমান চোখে দেখার অনুরোধ করেন তিনি।

তিনি আরো বলেন, সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনার প্রাদুর্ভাব আবারও বাড়তে শুরু করেছে। এই অবস্থায় মাস্ক ও সামাজিক দুরত্ব বজায় রাখা ছাড়া কোন উপায় নাই। তিনি পুঠিয়া-দূর্গাপুরবাসীসহ দেশের সকল মানুষকে মাস্ক পড়ে বাড়ির বাহিরে আসার পারমর্শ দেন। বিএনপি নেত্রী মাহবুবা হাবীবার এই কার্যক্রমের প্রসংশা করেন তিনি। সেইসাথে জনগনের মুখে মাস্ক পড়িয়ে দিয়ে এর উদ্বোধন করেন। এয়াড়াও উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়ে মাস্ক বিতরনের জন্য বিএনপি নেতাদের নিকট মাস্ক এর কার্টুন তুলে দেন তিনি। এরপর সবাই মিলে বানেশ্বর বাজারে জনগণের মধ্যে মাস্ক বিতরন করেন প্রধান অতিথি।
বরেন্দ্র বার্তা/ ফকবা/ নাসি

Close