মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

রাজশাহীতে কলেজের নতুন ভবন নির্মাণের উদ্বোধন করলেন বাদশা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীর মহিতার কলেজের ছয়তলা বিশিষ্ট নতুন অ্যাকাডেমিক ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেছেন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সিনিয়র সদস্য ফজলে হোসেন বাদশা এমপি। রবিবার সকাল সাড়ে ১০টায় ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করে উন্নয়ন কাজের উদ্বোধন করেন তিনি।

এ সময় রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন যেমন প্রয়োজন তেমনি মানসম্মত শিক্ষাব্যবস্থা গড়ে তোলারও কোন বিকল্প নেই। এ দুটি বিষয় মাথায় রেখেই আমাদের কাজ করতে হবে। শিক্ষানগরী হিসেবে খ্যাত এই এলাকার সুনাম ধরে রাখার জন্য যা করণীয় তাই করা হবে।

বাদশা বলেন, রাজশাহী মহানগরীর ৯৯ শতাংশ শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠান নতুন বহুতল ভবন পেয়েছে। শতভাগ শিক্ষাপ্রতিষ্ঠানকে উ্ন্নয়নের আওতায় এনে শিক্ষার মান আরও স্বচ্ছ এবং বিকশিত করতে আমাদের পরিকল্পনা অব্যাহত আছে। আমি আশা করি- রাজশাহীর কোনো শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়নের বাইরে থাকবে না।

এ সময় মহিতার কলেজের সভাপতি কামরুজ্জামান চঞ্চল, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সম্পাদকম-লির সদস্য আব্দুর রাজ্জাক, মতিহার থানা কমিটির সভাপতি রমজান আলী, স্থানীয় আওয়ামী লীগ নেতা মকসেদ আলী, আশরাফ আলীসহ কলেজের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এদিকে দুপুর ১২টায় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা নগরীর শিরোইল কলোনী উচ্চ বিদ্যালয়ে নির্মিত অ্যাকাডেমিক ভবনের চতুর্থ ও পঞ্চম তলার উর্ধ্বমুখি সম্প্রসারণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় নির্মাণ কাজ দ্রুত সময়ে শেষ করতে তিনি সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

এ সময় তার সাথে ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌহিদুর হক সুমন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী জাহাঙ্গীর আলমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বরেন্দ্র বার্তা/অপস

Close