মহানগরশিরোনাম-২

হিজড়াদের অধিকার বিষয়ে রাসিক ২৮ নং ওয়ার্ডে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক: দিনের আলো হিজড়া সংঘের আয়োজনে আজ মঙ্গলবার বেলা ১১টায় রাসিক ২৮নং ওয়ার্ড কাউন্সিলের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হিজড়া জনগোষ্ঠীর বর্তমান সামাজিক অবস্থা তুলে ধরা এবং স্থানীয় সরকার প্রতিনিধিদের সহায়তায় জীবনমান উন্নয়ন ও কর্মসংস্থানের লক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা। প্রধান অতিথি ছিলেন রাসিক ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু।
অত্র সংস্থার আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ও গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডায় অর্থায়নে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ২৮নং ওয়ার্ড সচিব ইদ্রিস আলী, কাজলা বাজার সমিতির সাধারণ সম্পাদক অরবিন্দ সরকার, এনজিও কর্মী নাজমুল হক ব্যবসায়ী দিনুরুল ইসলাম ও দিনের আলো হিজড়া সংঘের ফিনান্স এন্ড এডমিন মোস্তাক আহম্মেদ। সভা সঞ্চালনা করেন ফিল্ড ফ্যাসিলিটেটর রায়হানুল হক রায়হান। এছাড়ার অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও হিজড়া জনগোষ্ঠীর অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি বলেন, হিজড়া সন্তানেরা সমাজের একজন। তাদের সুন্দর নাম আছে। আছে পরিবার ও সমাজে নিরাপদে বসবাস করার অধিকার। রাষ্ট্র হিজড়াদের তৃতীয় লিঙ্গ হিসেবে স্বীকৃতি দিয়েছে। তারা এখন ভোট দিতে পারেন। সেইসাথে রাষ্ট্র তাদের পিতার সম্পদে অংশিদারিত্ব নিশ্চিৎ করেছে। অতএব হিজড়াদের আলাদাভাবে না দেখে তাদের কাজের সুযোগ করে দেয়া এবং উন্নয়নমূলক কাজে হিজড়াদের অংশগ্রহন নিশ্চিৎ করার তাগিদ দেন তিনি। সেইসাথে পড়ালেখা করে মানুষের মত মানুষ হওয়ার পরামর্শসহ বাড়িতে বাড়িতে চাঁদাবাজি না করে সহযোগিতার হাত বাড়ানোর জন্য হিজড়াদের আহবান জানান তিনি।
বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close